ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ডিমের সাদা অংশ ও বিয়ার দিয়েই পান জ্যাকলিনে মত চকচকে-মসৃণ সুন্দর চুল!


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৭:৩৫ পিএম, ৫ অক্টোবর, ২০২২
ডিমের সাদা অংশ ও বিয়ার দিয়েই পান জ্যাকলিনে মত চকচকে-মসৃণ সুন্দর চুল!

গ্ল্যামারাস ত্বক ও চকচকে চুলের জন্য অনেকেই সোশ্যাল মিডিয়ার টিপস অনুসরণ করেন। অনেকে বলিউড তারকাদের বিউটি টিপস মেনে চলেন। সম্প্রতি শ্রীলঙ্কার বিউটি কুইন জ্যাকলিন ফার্ণান্ডেজ ইন্সটাগ্রামে ত্বকের যত্ন ও চুলের যত্নের রুটিন সম্পর্কে কয়েকটি টিপস দিয়ে ছবি পোস্ট পোস্ট করেছিলেন। সেখানেই ঢেউ খেলানো সুন্দর চুলের আসল রহস্য ফাঁস নিয়ে নেটপাড়ায় হৈ চৈ পড়ে যায়। ওই পোস্টে তিনি চুলের যত্নের জন্য ডিমের সাদা অংশ ও বিয়ার ব্যবহার করেন বলে জানিয়েছেন। এতেই চুলের উজ্জ্বলতা ও সুস্থ থাকে।

 

ঠিকই দেখেছেন, ডিমের সাদা অংশ আর বিয়ার। পোস্টে তিনি লিখেছেন, ‘আমার চুল আমার কাছে অন্যতম ও সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। আংশিকভাবে জেনেটিক তবে চুলের যত্নের জন্য কোনও কিছুতেই কম্প্রোমাইজ করি না। রুটিন মেনে চুলের যত্ন নিই। চুলের থেরাপিউটিক ম্যাসাজ করা অপরিহার্য। কারণ চুলের নানান স্টাইল করার আগে প্রাথমিক অবস্থায় থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোন কন্ডিশনার ব্যবহার করেন, সেটাও জরুরি। সেই হিসেবেই চুলের অতিরিক্ত আবরণ তৈরি হয়।’

 

জ্যাকলিনের হেয়ার কেয়ার রুটিন

 

সুন্দর ও উজ্জ্বল চুলের জন্য ঘরোয়া উপায়ের উপরই বেশি ভরসা করেন। কখনও দই দিয়ে ফেস মাস্ক কিংবা মধু দিয়ে তৈরি খাঁটি লিপবাম ব্যবহার করেন। ঠিক ত্বকের যত্ন যতটা গুরুত্বপূর্ণ, চুলের পরিচর্চাও ঠিক ততই জরুরি। তাঁর কথায়, চুলের জন্য একটি ডিমের সাদা অংশ দিয়ে মাস্ক ব্যবহার করেন। এছাড়া চকচকে চুলের জন্য বিয়ার দিয়ে ধুয়ে ফেলেন। হেয়ারস্টাইলের জন্য চুলের থেরাপিউটিক ম্যাসাজও চাই।

 

চুলের জন্য একটি ডিমের সাদা অংশ দিয়ে হেয়ার মাস্ক ব্যবহার করেন জ্যাকলিন। যদি জ্যাকলিনের মত সুন্দর ও উজ্জ্বল চুল চান তাহলে একটি পাত্রের মধ্যে ৪ টেবিলস্পুন আমন্ড মিল্ক, তিন টেবিলস্পুন ডিমের সাদা অংশ ও ২ টেবিলস্পুন নারকেল তেল মিশিয়ে নিন। তিনটি উপকরণ সমানভাবে মিশে গেলে আধ ঘণ্টা রেখে চুলে প্রলেপ লাগিয়ে অপেক্ষা করুন। এরপর শ্যাম্পু করে নিন ঠান্ডা জল দিয়ে। শ্যাম্পুর অবশ্যই কন্ডিশনার ব্যবহার করুন। প্রতি সপ্তাহে তিনবার এই মাস্ক ব্যবহার করুন। শুষ্ক চুল একেবারে প্রাণবন্ত হয়ে উঠবে। ডিমের সাদা হেয়ার মাস্ক মাথার ত্বক পরিস্কার করতে. চুলের গোড়া মজবুত করতে , চুলের বৃদ্ধি ঘটাতে ও খুশকির বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে।

 

Hair Care: চুলের বৃদ্ধি থেকে পাকা চুল রোধ করতে তেল নয়, ব্যবহার করুন নারকেলের দুধ ! উপকার মিলবে হাতেনাতে

গ্ল্যামারাস চুলের জন্য বিয়ার ব্যবহার বহুল প্রচলিত। সেলেবদের মতন চকচকে ও মসৃণ চুল পেতে চান তাহলে একটি বড় কাপে ১ কাপ বিয়ার ঢেলে চুল ধুয়ে নিন। নিয়মিত চুল ধুয়ে নিতে পারেন। এছাড়া চুল ও মাথার ত্বকে ফ্ল্যাট বিয়ার ম্যাসাজ করতে পারেন। এরপর দু-ঘণ্টার বেশি অপেক্ষা করুন। হয়ে গেলে ঠান্ডা জল দিয়ে চুল ধুয়ে ফেলুন।

 

 একুশে সংবাদ.কম/ন.ট.জা.হা