AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা জজকোর্টের সব আদালতে এসি বসাতে আইনি নোটিস


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:০৬ পিএম, ২ মে, ২০২৪
ঢাকা জজকোর্টের সব আদালতে এসি বসাতে আইনি নোটিস

প্রচণ্ড গরমের কারণে ঢাকা জজ কোর্টের সব আদালতে শীতাতপনিয়ন্ত্রিত যন্ত্র (এসি) বসাতে ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়ে আইনি নোটিস পাঠানো হয়েছে। গৃহায়ণ ও গণপূর্তসচিব, আইনসচিব এবং ঢাকার জেলা প্রশাসক বরাবর রেজিস্ট্রি ডাকযোগে বৃহস্পতিবার ২ মে ঢাকা জজকোর্ট ও সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মাহমুদুল হাসান ওই নোটিস পাঠান। সংবিধানের মৌলিক অধিকার ৩২ অনুচ্ছেদ অনুযায়ী ঢাকা জজকোর্টের আইনজীবী ও বিচারকদের জীবনের সুরক্ষায় ওই আইনি নোটিস পাঠানো হয়েছে বলে জানান আইনজীবী মো. মাহমুদুল হাসান।

আইনি নোটিস পাওয়ার তিন কার্যদিবসের মধ্যে ঢাকা জজকোর্টের সব আদালতে এসি বসাতে ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে। অন্যথায় এ বিষয়ে উচ্চ আদালতে রিট করা হবে বলে নোটিসে বলা হয়েছে।

বলা হয়, ঢাকা জজকোর্টের আদালতগুলো খুবই ছোট। বিচারপ্রার্থীদের ভিড়ে এজলাস গিজগিজ করে। গরম আর ভিড়ে আইনজীবী ও বিচারকদের দায়িত্ব পালন করতে কষ্ট হয়। ঢাকা জজকোর্টের আইনজীবী ও বিচারকদের জীবন চরম ঝুঁকির মধ্যে রয়েছে।

ঢাকা জজকোর্টের সিএমএম, জেলা ও দায়রা জজ আদালত ও মহানগর দায়রা আদালতের মতো কয়েকটি কোর্টে এসি আছে। এই গরমে ঢাকা জজকোর্টের সব আদালতে এসি বসানোর দাবি জানানো হয়।


একুশে সংবাদ/প্র. আ./ এসএডি

Link copied!