AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আত্মঘাতী বিস্ফোরণ থেকে রক্ষা পেল ৫ জাপানি নাগরিক


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৩৫ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪
আত্মঘাতী বিস্ফোরণ থেকে রক্ষা পেল ৫ জাপানি নাগরিক

পাকিস্তানে একজন আত্মঘাতী বোমা হামলাকারী এবং একজন ‘জঙ্গি’কে গুলি করে হত্যা করেছে পুলিশ। স্থানীয় সময় শুক্রবার (১৯ এপ্রিল) দক্ষিণাঞ্চলীয় করাচিতে এই ঘটনা ঘটে। পুলিশের একজন মুখপাত্র জানিয়েছে, পাঁচজন জাপানি নাগরিককে বহনকারী একটি গাড়িতে হামলা চালালে পুলিশ ওই ‘জঙ্গিদের’ ওপর গুলি চালায়।

মুখপাত্র জানায়, সরকারকে উৎখাত করতে এবং তাদের নিজস্ব ইসলামিক শাসন স্থাপন করতে চাওয়া সশস্ত্র যোদ্ধারা, গত কয়েক বছরে পাকিস্তানের কিছু রক্তক্ষয়ী হামলা শুরু করেছে।

পুলিশের মুখপাত্র আবরার হুসেন বালোচ বলেছেন, জাপানি ওই ৫ নাগরিক সুস্থ রয়েছেন। তাদের পুলিশ হেফাজতে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। তবে দুই পথচারী ও  দর্শনার্থীদের সঙ্গে থাকা একজন প্রহরী আহত হয়েছেন বলে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে। তাৎক্ষণিকভাবে কোনো ‘সশস্ত্র গোষ্ঠী’র পক্ষ থেকে হামলার দায় স্বীকার করা হয়নি।

জাপানি নাগরিকদের পরিচয়ও স্পষ্ট করা হয়নি।

বালোচ আরো বলেন, আশেপাশে থাকা পুলিশ মোবাইল ইউনিট আক্রমণকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয় এবং বিদেশী অতিথিদের নিরাপত্তারক্ষীরাও তাৎক্ষণিকভাবে সাড়া দেয়। পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ হামলার নিন্দা করেছেন এবং বলেছেন, জীবন বাঁচাতে পুলিশের সময়মত পদক্ষেপ ছিল গুরুত্বপূর্ণ।

 

একুশে সংবাদ/কা.ক/সা.আ

Link copied!