AB Bank
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বাভাবিক হচ্ছে দুবাই বিমানবন্দর


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৯:৪০ পিএম, ১৮ এপ্রিল, ২০২৪
স্বাভাবিক হচ্ছে দুবাই বিমানবন্দর

সংযুক্ত আরব আমিরাত এবং প্রতিবেশী দেশগুলোতে নজিরবিহীন বৃষ্টিপাতের পর দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হয়েছিল। ২৪ ঘণ্টা ধরে বন্ধ থাকার পর অবশেষে স্বাভাবিক হচ্ছে এর কার্যক্রম।  আকস্মিক এই বন্যায় ওমানে ২০ জন ও সংযুক্ত আরব আমিরাতে একজন নিহত হয়েছেন। খবর বিবিসির।

গত মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতজুড়ে ভয়াবহ বজ্রসহ বৃষ্টিপাত ঘটে। এতে দেশটির রাস্তা এবং আন্তর্জাতিক বিমানবন্দরসহ নানা গুরত্বপূর্ণ স্থাপনা তলিয়ে যায়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) কিছু অভ্যন্তরীণ ফ্লাইট আবার শুরু হয়েছে। তবে পুরো দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর এখনো পুরোপুরি সচল হয়নি।

বিশ্বের দ্বিতীয় ব্যস্ততম বিমানবন্দরের কর্তৃপক্ষ বৃহস্পতিবার বলেছে, তারা বিদেশি বিমানের ব্যবহৃত টার্মিনাল ১-এ অন্তর্মুখী ফ্লাইট গ্রহণ করা শুরু করেছে। তবে বহির্মুখী ফ্লাইট এখনো বিলম্বিত হচ্ছে।

কর্তৃপক্ষ পরে ঘোষণা করেছিল, এমিরেটসের জন্য টার্মিনাল ৩-এ চেক-ইন খোলা ছিল। কিন্তু তারা সতর্ক করে বলেছিল, বিপুল সংখ্যক যাত্রী চেক ইন করার জন্য অপেক্ষা করছে। এর ফলে অনেক বেশি দেরি হতে পারে।

বৃহস্পতিবারের প্রথম দিকে সামাজিক মাধ্যম এক্স-এ পোস্ট করে কর্মকর্তারা যাত্রীদের বুকিং নিশ্চিত করার পরই কেবল বিমানবন্দরে যাওয়ার আহ্বান জানান।

দুবাই বিমানবন্দরের প্রধান পল গ্রিফিথস বলেছেন, ‘আমরা অবিশ্বাস্যভাবে চ্যালেঞ্জিং সময় পারছি। জীবদ্দশায় আমি এমন পরিস্থিতি কখনো দেখিনি।’

বিমানবন্দরে উদ্দেশে আসা মানুষের ভিড়ের কারণে আশপাশের রাস্তাগুলো বন্ধ হয়েছিল। বুধবার, প্রায় ৩০০টি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং আরও শতাধিক দেরি হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের ইতিহাসে রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে। মঙ্গলবার এই মরুর দেশটিতে ২৫৯.৫ মিমি (১০.২ ইঞ্চি) পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে।


একুশে সংবাদ/এ.ট.প্র/জাহা    
 

Link copied!