AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতে বন্দুকযুদ্ধে শীর্ষ মাওবাদী নেতাসহ নিহত ২৯


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৪৫ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪
ভারতে বন্দুকযুদ্ধে শীর্ষ মাওবাদী নেতাসহ নিহত ২৯

ভারতের ছত্তিশগড়ে পুলিশসহ নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে বিচ্ছিন্নতাবাদীদের সংঘর্ষে শীর্ষ মাওবাদী নেতাসহ ২৯ জন নিহত হয়েছেন। বিদ্রোহী মাও নেতা শংকর রাওয়ের মাথার বিনিময়ে ২৫ লাখ রুপি ঘোষণা করেছিল নিরাপত্তা বাহিনী। 

স্থানীয় সময় মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। একে-৪৭, ইনসাস রাইফেলসহ বিপুল পরিমাণ মারণাস্ত্র উদ্ধার করা হয়। খবর এনডিটিভি।  

বিনাগুন্ডা গ্রামের কাছে গভীর বনে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি) ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) যৌথ অভিযানে তিন নিরাপত্তা কর্মী আহত হন।

আহত তিনজনের মধ্যে দুজন বিএসএফের সদস্য। তাদের অবস্থা স্থিতিশীল। তবে তৃতীয় জন যিনি ডিআরজির সদস্য তার অবস্থা গুরুতর। তিনজনই একটি স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন এবং তাদের বড় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

অভিযানের সময় নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে মুহুর্মূহু গুলি আসতে থাকে। গত মাসেও ছত্তিশগড়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে এক মাওবাদী নিহত হন। ওই সময় নিহত হন এক নিরাপত্তারক্ষীও। ঘটনাস্থল থেকে বিস্ফোরক, বন্দুক উদ্ধার করা হয়।

গতবছর নভেম্বরেও রাজ্যটিতে বিধানসভা নির্বাচনের আগে নিরাপত্তা বাহিনীর সঙ্গে মাওবাদীদের সংঘর্ষ হয়েছিল। তবে একসঙ্গে এত বেশি মাওবাদী নিহত হওয়ার ঘটনা ঘটল বহুদিন পর।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!