AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খামেনির ফেসবুক-ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট মুছে দিয়েছে মেটা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:০৮ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২৪
খামেনির ফেসবুক-ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট মুছে দিয়েছে মেটা

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রাম থেকে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনির অ্যাকাউন্ট মুছে ফেলা হয়েছে বলে জানিয়েছে মেটা।

 

প্রতিষ্ঠানটি জানিয়েছে, নীতিমালা লঙ্ঘনের দায়ে খামেনিকে ফেসবুক ও ইনস্টাগ্রামে নিষিদ্ধ করা হয়েছে। বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে এনডিটিভি।

প্রতিষ্ঠানটির একজন মুখপাত্র এএফপিকে বলেন, আমাদের প্রতিষ্ঠানের নীতি বারবার লঙ্ঘনের জন্য আমরা এই অ্যাকাউন্টগুলো অপসারণ করেছি। জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম দুটিতে ইরানের সর্বোচ্চ নেতার অ্যাকাউন্ট নিষিদ্ধ করার কারণ হিসেবে হামাস-ইসরায়েল সংঘাতের বিষয়টি সামনে এলেও এ প্রসঙ্গে তেমন কিছু উল্লেখ করেননি মেটার ওই মুখপাত্র।

তবে, গত ৭ অক্টোবর ইসরায়েল-হামাস যুদ্ধ শুরুর পর থেকেই চাপে রয়েছে মেটা। এ যুদ্ধে হামাসের পক্ষ নিয়েছেন খামেনি। যদিও যুদ্ধে নিজেদের সংশ্লিষ্টতার কথা অস্বীকার করেছে ইরান।

প্রতিবেদনে বলা হয়, হামাসকে সমর্থন দিয়ে লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজে হামলা চালাচ্ছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। এতেও সমর্থন জানিয়েছেন খামেনি। দীর্ঘ সময় ধরে ইরানের ক্ষমতায় থাকা আয়াতুল্লাহ খামেনির ৫০ লাখ ফলোয়ার ছিল ইনস্টাগ্রামে।

উল্লেখ্য, ইরানে ইনস্টাগ্রাম ও ফেসবুক ব্যবহার নিষিদ্ধ। তবে ভিপিএনের মতো বিকল্প ব্যবস্থার মাধ্যমে দেশটির নাগরিকরা এসব সামাজিক মাধ্যম ব্যবহার করে।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!