AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ কোরিয়ার প্রধান বিরোধীদলীয় নেতার ওপর ছুরিকাঘাত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:২১ এএম, ২ জানুয়ারি, ২০২৪
দক্ষিণ কোরিয়ার প্রধান বিরোধীদলীয় নেতার ওপর ছুরিকাঘাত

সংবাদ সম্মেলন চলাকালীন প্রকাশ্যে দক্ষিণ কোরিয়ায় বিরোধীদলীয় নেতা লি জায়ে মিয়ংকে ছুরিকাঘাত করা হয়েছে। তিনি একটি সংবাদ সম্মেলনে অংশ নিয়েছিলেন। সেখানেই তার ঘাড়ে ওপর ছুুরি দিয়ে হামলা চালানো হয়। দেশটির দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী বুসানে মঙ্গলবার (২ জানুয়ারি) ওই বিরোধী নেতাকে ছুরিকাঘাত করা হয়।

এ ঘটনায় ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। হামলার ২০ মিনিটের মধ্যেই লি জায়েকে হাসপাতালে ভর্তি করা হয়। ইয়োনহোপ জানিয়েছে, হাসপাতালে নেওয়ার সময় লির জ্ঞান ছিল।

লি বর্তমানে দক্ষিণ কোরিয়ার আইনসভার সদস্য নন। তবে তিনি পরবর্তী সাধারণ নির্বাচনে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। চলতি বছরের এপ্রিলে দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর আগে ২০২২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে মাত্র শূন্য দশমিক ৭৩ শতাংশ ভোটের ব্যবধানে প্রেসিডেন্ট ইয়োন সুক ইয়োলের কাছে হেরে যান তিনি।

লি একটি দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন এবং তরুণ বয়সে কারখানায় কাজ করতেন। তিনি সিভিল আইনজীবী হিসেবে আইনপেশায় যুক্ত ছিলেন। পরে রাজনীতিতে সম্পৃক্ত হয়ে দক্ষিণ কোরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলের সেওংনামের মেয়র হন। এরপর গিয়াংগি প্রদেশের রাজ্য প্রধান হন।


 একুশে সংবাদ/এস কে 

Link copied!