AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যমজ মেয়েদের জন্য জন্মদিনের কার্ড লিখে গেলেন মৃত্যুপথযাত্রী বাবা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:১৪ পিএম, ১৪ জুলাই, ২০২৩
যমজ মেয়েদের জন্য জন্মদিনের কার্ড লিখে গেলেন মৃত্যুপথযাত্রী বাবা

ব্রেইন টিউমারে মারা যাওয়ার আগে যমজ দুই মেয়ের প্রথম ৩০ বছরের জন্মদিনের জন্য জন্মদিনের কার্ড লিখে গিয়েছেন এক বাবা।সাউথ ইস্ট ইংল্যান্ডের ওয়েস্ট সাসেক্সের এক ব্যক্তি তার মৃত্যুর আগে যমজ দুই মেয়ের প্রথম ৩০ বছরের জন্মদিনের জন্য জন্মদিনের কার্ড লিখে গিয়েছেন।


সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, নিক জানতেন অল্প সময়ের মধ্যে মৃত্যু হবে তার। যে কারণে দুই মেয়ের জন্মদিনগুলোতে তার আর থাকা হচ্ছে না। তাই রোজ ও সোফিয়ার প্রথম ৩০ জন্মদিনের কার্ড মৃত্যুর আগেই বানিয়ে রাখেন নিক।


প্রতিবেদনে বলা হয়েছে, ২০২০ সালে ৩৪ বছর বয়সে মারা যান নিক। সেসময় তার যমজ দুই মেয়ে রোজ ও সোফিয়ার বয়স ছিল মাত্র ১৭ মাস।


এ বিষয়ে নিকের স্ত্রী ভিক্টোরিয়া বলেন, ‘নিক চেয়েছিল মেয়েরা যখনই তাদের জন্মদিন উদ্‌যাপন করবে, তখনই যেন তাদের বাবার কথা স্মরণ করে এবং এভাবেই সে তাদের পাশে থাকতে চেয়েছে।’জীবনের শেষে ৬ মাস নিক বাকশক্তি হারিয়েছিলেন বলে জানান ভিক্টোরিয়া।


তিনি বলেন, নিকের লিখে যাওয়া জন্মদিনের কার্ডগুলো তার মেয়েদের একটা ধারণা দেবে যে, তাদের বাবা জীবনের ওই শেষ সময়গুলোতে কেমন ছিলেন, কেমন অনুভব করতেন তাদের।


মরণঘাতী এ ব্যাধিতে স্বামীর মৃত্যুর পর ভিক্টোরিয়া ক্যান্সার সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে একটি পিটিশনের সমর্থনে কাজ করছেন। এছাড়া ব্রেইন টিউমার বিষয়ক গবেষণার পরিমাণ বাড়াতে আরো বেশি তহবিল বরাদ্দের জন্য ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছেন তিনি।


ব্রেইন টিউমার রিসার্চ-এর কমিউনিটি ডেভেলপমেন্ট ম্যানেজার চার্লি অ্যালসব্রুক বলেন, "নিকের জীবনের এই মর্মান্তিক গল্প আমাদের আবারও স্মরণ করিয়ে দেয় যে ব্রেইন টিউমারের ভয়াবহতা সম্পর্কে এবং আরও অনেক পরিবারে দুর্দশা ডেকে আনার আগেই আমাদের এটা থামাতে হবে।"

 

একুশে সংবাদ/স ক

Link copied!