AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় তেজ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:৩৩ পিএম, ৬ জুলাই, ২০২৩
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় তেজ

প্রতীকী ছবি

ঘূর্ণিঝড় বিপর্যয়ের রেশ কাটতে না কাটতেই বঙ্গোপসাগরে ‘তেজ’ নামের একটি ঘূর্ণিঝড়ের সৃষ্টি হচ্ছে। এরইমধ্যে পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে, এটির নাম দিয়েছে ভারত। এটি ক্রমেই শক্তিশালী হয়ে উত্তর-পশ্চিমদিকে অগ্রসর হবে।

 

ভারতের আবহাওয়া বিভাগের (আইএমডি) পূর্বাভাসের বরাত দিয়ে বৃহস্পতিবার এক প্রতিবেদনে টাইমস অব ইন্ডিয়ার বাংলা সংস্করণ এ খবর জানিয়েছে।

 

প্রতিবেদনে বলা হয়েছে, বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার জেরে আগামী পাঁচদিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। চলতি মাসের মধ্যেই এটি ঘূর্ণিঝড় তৈরি হয়ে আছড়ে পড়তে পারে বঙ্গোপসাগরের উপকূলবর্তী অঞ্চলে।

 

তবে ঘূর্ণিঝড় তেজের প্রভাব বাংলাদেশে কেমন পড়বে সে সম্পর্কে এখনো কিছু জানায়নি ঢাকার আবহাওয়া অধিদফতর। তবে তারা পর্যবেক্ষণ করছে।

 

ভারতীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, বর্তমানে পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এর জেরে আগামী পাঁচদিন ভারী বৃষ্টিপাত হতে পারে অন্ধ্র প্রদেশের উপকূলীয় অঞ্চলে। এই ঘূর্ণাবর্ত ক্রমেই শক্তিশালী হয়ে উত্তর-পশ্চিমদিকে অগ্রসর হবে। অন্ধ্র প্রদেশের দক্ষিণের জেলাগুলোতে এই ঘূর্ণাবর্তের প্রভাব পড়বে। এই জেলাগুলোতে আগামী পাঁচদিন ভারী থেক অতি ভারী বৃষ্টিপাত হতে পারে বলেও জানিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ।  


ভারতীয় আবহাওয়া বিভাগ আরো জানায়, কেবল অন্ধ্র প্রদেশই নয় এই ঘূর্ণাবর্তের প্রভাবে ওড়িশার উপকূলীয় এলাকাগুলোতেও বেশ কয়েকদিন টানা বৃষ্টিপাত চলবে। ওড়িশার দক্ষিণের জেলাগুলোতে ভারী বৃষ্টি হলেও অন্য জেলাগুলোতে বৃষ্টিপাত হবে সামান্য।


এই ঘূর্ণাবর্ত আগামী ২৪ ঘণ্টার মধ্যে আরো শক্তিশালী হবে বলে মনে করা হচ্ছে। বৃহস্পতিবার থেকে আগামী ৮ জুলাই শনিবার পর্যন্ত ভারী বৃষ্টি হবে ওড়িশা এবং অন্ধ্র প্রদেশে।

 

একুশে সংবাদ/স/এসএপি

Link copied!