AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জরুরি সরকারের সঙ্গে আলোচনায় বসতে চান ইমরান খান


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:২০ পিএম, ২৭ মে, ২০২৩
জরুরি সরকারের সঙ্গে আলোচনায় বসতে চান ইমরান খান

জরুরি ভিত্তিতে সরকারের সঙ্গে আলোচনার বসতে চান বলে জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) ইমরান খান।

 

শুক্রবার (২৬ মে) অনলাইনে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে তিনি বলেন, ‘সরকারের সঙ্গে আমি আলোচনায় বসতে চাই এবং তা যত দ্রুত হয় ততই মঙ্গল। পাকিস্তান নৈরাজ্যের দিকে যাচ্ছে এবং বর্তমানে দেশে যা চলছে, তা কোনো সমাধান তো নয়ই, উল্টো দেশকে আরও বিপদের দিকে ঠেলে দিচ্ছে।’

 

ইমরান খান বলেন, ‘আমি সংবিধানের ওপর আস্থা রাখি। যদি সাংবিধানিক সময়সূচি অনুযায়ী নির্বাচন হয়, তাহলে নিঃসন্দেহে পিটিআই জিতবে। বর্তমানে পিটিআই নেতা-কর্মীদের গ্রেপ্তারে যে অভিযান চলছে— তা আমার দলের জনপ্রিয়তাকে আরও বাড়িয়ে দিচ্ছে।’

 

ক্রিকেট থেকে রাজনীতির মাঠে আসা ইমরান খান ২০১৮ সালের নির্বাচনে জয়ের পর সামরিক বাহিনীর আশীর্বাদপুষ্ট হয়েই পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছিলেন কিন্তু ক্ষমতায় যাওয়ার পর সামরিক বাহিনীর সঙ্গে তার দূরত্ব সৃষ্টি হয় এবং তার মধ্যেই গতবছর পার্লামেন্টের বিরোধী সদস্যদের অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন পিটিআই চেয়ারম্যান।

 

ক্ষমতা হারানোর জন্য ইমরান খান বরাবরই পাকিস্তান সেনাবাহিনীর কয়েকজন শীর্ষ জেনারেলকে দায়ী করেছেন। তবে দেশটির ক্ষমতা কাঠামোর শীর্ষে থাকা সামরিক বাহিনী বরাবরই তার অভিযোগ অস্বীকার করে আসছে।

 

একুশে সংবাদ/ঢ/এসএপি

Link copied!