AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বব্যাপী করোনায় কমেছে মৃত্যু ও সংক্রমণ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৪৪ এএম, ২৪ অক্টোবর, ২০২১
বিশ্বব্যাপী করোনায় কমেছে মৃত্যু ও সংক্রমণ

মহামারি করোনার তাণ্ডবে এখনো টালমাটাল বিশ্ব। দিন দিন যেন আরও ভয়ংকর হয়ে উঠছে প্রাণঘাতী এই ভাইরাস। প্রতিদিন বেড়েই চলেছে মৃত্যু। আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। 

বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা  ৪৯ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে সারাবিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ২৭ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ। 

রবিবার (২৪ অক্টোবর)  বিশ্বে করোনায় আরও পাঁচ হাজার ৯১৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও  তিন লাখ ৭৪ হাজার ২৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। অপরদিকে গত ২৪ ঘণ্টা তিন লাখ ১৫ হাজার ৭৮৯ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে ২৪ কোটি ৪১ লাখ সাত হাজার ৬৪৬ জন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪৯ লাখ ৫৯ হাজার ৩৭৩ জনের। আর বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২২ কোটি ১১ লাখ ৭৩ হাজার ৯৯৫ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন চার কোটি ৬২ লাখ ৯৪ হাজার ২১০ জন এবং মারা গেছেন  সাত লাখ ৫৬ হাজার ২০৫ জন। 

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪১ লাখ ৭৪ হাজার ৮৪৩ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ৫৪ হাজার ৩০১ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ছয় লাখ পাঁচ হাজার ৫৬৯ জনে। করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ১৭ লাখ ২৩ হাজার ৫৫৯ জন।  

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য,পঞ্চম রাশিয়া, ষষ্ঠ তুরস্ক, সপ্তম ফ্রান্স , অষ্টম ইরান, নবম আর্জেন্টিনা, দশম স্পেন।

সংক্রমণের তালিকায় এখন বাংলাদেশের অবস্থান ২৯ নম্বরে। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৬৭ হাজার ৪১৭ জনে। এর মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৮১৭ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন  ১৫ লাখ ৩০ হাজার ৯৪১ জন। 

 

একুশে সংবাদ/জা/তাশা

Link copied!