ঢাকা শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বিল গেটস ও মেলিন্ডার ২৭ বছরের সংসার ভাঙার ঘোষণা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:১৮ এএম, ৪ মে, ২০২১
বিল গেটস ও মেলিন্ডার ২৭ বছরের সংসার ভাঙার ঘোষণা

আশির দশকের শেষ দিকে মেলিন্ডা যখন বিল গেটসের প্রতিষ্ঠান মাইক্রোসফটে যোগ দেন, তখন থেকে তাঁদের পরিচয়। তাঁদের তিন সন্তান রয়েছে।

ফোর্বস সাময়িকীর তথ্যমতে, বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় বিল গেটস চতুর্থ অবস্থানে আছেন। তাঁর সম্পদের পরিমাণ ১২৪ বিলিয়ন মার্কিন ডলার। তিনি বিশ্বের অন্যতম ধনী ওয়ারেন বাফেটের সঙ্গে ‘দ্য গিভিং প্লেজ’ উদ্যোগে জড়িত। এ উদ্যোগের লক্ষ্য হলো বিশ্বের শীর্ষ পর্যায়ের ধনীদের সম্পদের একটি বড় অংশ দাতব্যকাজে লাগানো।

বিবিসি জানায়, সত্তরের দশকে সহপ্রতিষ্ঠাতা হিসেবে বিশ্বের সর্ববৃহৎ সফটওয়্যার প্রতিষ্ঠান গড়ে তোলেন বিল গেটস। এই প্রতিষ্ঠানের মাধ্যমে এ সম্পদের মালিক হন তিনি। কাজের মদ্ধে থাকতে থাকতে প্রেম হয়ে যায় তাদের ।

সাত বছর প্রেমের পর  বিল-মেলিন্ডা প্রণয় ও শেষমেষ উনিশ শ' চুরানব্বই সালে বিয়ে। দীর্ঘ সাতাশ বছরের সংসারে রয়েছে হাসি, আনন্দ আর কষ্টের অসংখ্য স্মৃতি। এক সময় শুরু হয় সম্পর্কের টানাপোড়েন, যার প্রভাব পড়ে ব্যক্তিগত জীবনে। এরই ধারাবাহিকতায় এবার দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দিয়েছেন মার্কিন ধনকুবের, মাইক্রোসফটের সহ প্রতিষ্ঠাতা বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটস। সোমবার এক যৌথ টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেন উভয়ই।
  
বিল ও মেলিন্ডার বিচ্ছেদের ঘোষণার বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, তাঁরা বলেছেন, ‘ আমরা একসঙ্গে দম্পতি হিসেব থাকতে পারব, এমনটা আর বিশ্বাস করি না।

 

একুশে সংবাদ/প/ব