AB Bank
ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডুয়াল ক্যামেরাসহ স্কাইপে একাধিক ফিচার


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৪:৩১ পিএম, ৫ ডিসেম্বর, ২০২৩
ডুয়াল ক্যামেরাসহ স্কাইপে একাধিক ফিচার

ভিডিও কলিং সেবা স্কাইপের বেশ কয়েকটি নতুন ফিচার যুক্ত করা হয়েছে। এর মধ্যে ডুয়াল ক্যামেরা সাপোর্টের জন্য ব্র্যান্ডেড টুইনক্যামের ব্যবহার এবং পাশাপাশি ফটো ও ভিডিও গুছিয়ে রাখার জন্য স্ট্যাকড মিডিয়া অ্যালবাম সার্ভিস অন্যতম।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেক টাইমস জানায়, বর্তমানে আপডেট ফিচারগুলো শুধু স্কাইপ ইনসাইডারদের জন্য চালু করা হয়েছে। নতুন আপডেটটি স্কাইপ ব্যবহারকারীদের মধ্যে যোগাযোগ সক্ষমতা বাড়াতে সাহায্য করবে। এখন থেকে টুইনক্যাম ডেস্কটপে স্কাইপ কল করার সময় ব্যবহারকারী নিজের মোবাইল ডিভাইসকে সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ব্যবহার করতে পারবে। এর মাধ্যমে মোবাইল ও ডেস্কটপ ডুয়াল ভিউ মুড একই সঙ্গে ব্যবহার মাধ্যমে বিভিন্ন কাজ করা সহজ হবে।

ফিচারটি চালু করতে ডেস্কটপ স্কাইপ কলে থাকার সময় মোবাইলের মাধ্যমে একটি কিউআর কোড স্ক্যান করতে হবে। এরপর কানেকশন তৈরি হলে টুইনক্যামের মাধ্যমে ডেস্কটপ ও মোবাইল ফিডগুলো একসঙ্গে প্রেজেন্টেশনসহ বিভিন্ন কাজে ব্যবহার করা যাবে। এ ছাড়া স্কাইপের চ্যাট বক্সে একাধিক ফটো ও ভিডিওর স্টোরেজ খালি করতে স্ট্যাকড মিডিয়া অ্যালবাম সুবিধা যুক্ত করা হয়েছে।

আপাতত টুইনক্যাম ও স্ট্যাকড অ্যালবামের ফিচারটি কেবল স্কাইপ ইনসাইডারদের জন্য। তবে শিগগিরই সব ব্যবহারকারীর জন্য আপডেটটি চালু করবে বলে প্রত্যাশা স্কাইপের।

ভিডিও কলে কথা বলার জন্য একসময়ের জনপ্রিয় অ্যাপ ছিল স্কাইপ। তবে সময়ের সাথে সাথে অনেকটা আড়াল হয়ে যায় অ্যাপটি। এরই পরিপ্রেক্ষিতে সম্প্রতি নতুন বিভিন্ন ফিচার সুবিধা যুক্ত করার উদ্যোগ নেয় স্কাইপ।
 

একুশে সংবাদ/এস কে 

Link copied!