AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবার থারের নতুন ভার্সন আনছে মাহিন্দ্রা


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৩:০৮ পিএম, ৩ নভেম্বর, ২০২৩
এবার থারের নতুন ভার্সন আনছে মাহিন্দ্রা

ভারতের গাড়ি নির্মাতা সংস্থা মাহিন্দ্রা তাদের জনপ্রিয় গাড়ি থারের নতুন ভার্সন আনছে বাজারে। গাড়ি বাজারে নিঃসন্দেহে একটি জনপ্রিয় এসইউভি মাহিন্দ্রা থার। গাড়িটির অন্যতম বিশেষণ হচ্ছে এর চেহারা ও গঠন।

 

তবে বর্তমানে যে থার বিক্রি হয় তাতে পাওয়া যায় ৩টি দরজার। কিন্তু নতুন যে গাড়িটি আনছে মাহিন্দ্রা তাতে মিলবে ৫টি দরজা। নতুন ৫ দরজার মাহিন্দ্রা থার ২০২৪ সালে ভারতীয় বাজারে লঞ্চ হবে।


নতুন মাহিন্দ্রা গাড়ির সামনের দিকে থাকছে নতুন ফ্রন্ট গ্রিল, এলইডি হেডল্যাম্প সঙ্গে ডিআরএল এবং এলইডি ফগ ল্যাম্প। গাড়ির হেডল্যাম্প ডিজাইন বদলাতে চলেছে সংস্থা। যদিও পেছনে দিকে গাড়ির টেইল ল্যাম্প ডিজাইনে কোনো পরিবর্তন থাকছে না।


কিছু কিছু জায়গায় ৩ দরজার ভার্সনের মতোই থাকতে পারে গাড়ির ডিজাইন। তবে ফিচারের দিক দিয়ে এতে থাকতে পারে বেশ কিছু নতুন সুবিধা। যেমন-গাড়িতে মিলবে বড় ১০ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, নতুন স্টিয়ারিং হুইল।


এছাড়াও নতুন থারে মিলবে সানরুফ এবং রিয়ার আর্মরেস্টও। যদিও এই দুই সুবিধার ক্ষেত্রে এখনই নিশ্চিত বলা যাচ্ছে না।


এই গাড়িতে পেট্রোল এবং ডিজেল দু’ধরনের ইঞ্জিনই থাকবে। সঙ্গে মিলবে অটোমেটিক এবং ম্যানুয়াল গিয়ারবক্স। পেট্রোলের ক্ষেত্রে ২ লিটার টার্বো-পেট্রল এবং ডিজেলের ক্ষেত্রে ২ লিটার এমহাক ইঞ্জিন দেখা যেতে পারে।


নতুন মাহিদ্রা থারের দাম কত হতে পারে তা এখনো জানা যায়নি। তবে এই গাড়ি ভারতীয় বাজারে ১৫-১৬ লাখ রুপির মধ্যে লঞ্চ হতে পারে। বর্তমানে যে থার বিক্রি হয় তার দাম ১২ লাখ ৮৪ রুপি থেকে ১৯ লাখ ৯১ হাজার রুপি (এক্স-শোরুম)।
 

একুশে সংবাদ/স ক 

Link copied!