AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইন্টারনেট সেবা স্বাভাবিক হতে লাগতে পারে এক সপ্তাহ!


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:২৮ পিএম, ২৭ অক্টোবর, ২০২৩
ইন্টারনেট সেবা স্বাভাবিক হতে লাগতে পারে এক সপ্তাহ!

রাজধানীর মহাখালীতে খাজার টাওয়ারে আগুন লাগার পর দেশের ৪০ শতাংশ গ্রাহক ইন্টারনেট সেবার বাইরে রয়েছে। ইন্টারনেট প্রোভাইডার অ্যাসোসিয়েশন জানিয়েছে, দেশজুড়ে এ ইন্টারনেট সেবা স্বাভাবিক হতে এক সপ্তাহ সময় লাগতে পারে।

এই ভবনে ছিল বেশ কিছু ইন্টারনেট প্রোভাইডারের ডাটা সেন্টার। বিদ্যুৎ বন্ধ থাকায় দেশের ৪০ শতাংশ গ্রাহকেরা ইন্টারনেট সেবা থেকে বঞ্চিত হন। সকালে টেলিকম ডিভাইসগুলো অন্যত্র সরিয়ে নেওয়ার অনুমতি পায় ইন্টারনেট প্রোভাইডাররা।

বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে রাজধানীর মহাখালীর খাজা টাওয়ারের ১৩ তলায় আগুন লাগে। পরে তা ছড়িয়ে পড়ে আরও তিনটি তলায়। আগুন লাগার পর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে পুরোপুরি আগুন নেভানোর ঘোষণা দেন ফায়ার সার্ভসের সদস্যরা। ভবনটি ঘিরে রেখেছে পুলিশ। দু-একদিনের মধ্যে মালিকপক্ষের কাছে বুঝিয়ে দেওয়া হবে।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের সভাপতি ইমদাদুল হক জানিয়েছেন, ভবনে বিদ্যুৎ সংযোগ না থাকায় কাজ করা যাচ্ছে না। আমরা ডাটা সেন্টার শিফট করার কাজ শুরু করেছি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আমরা ২০-২৫ শতাংশ লাইন স্বাভাবিক করতে পারব। আর আগের মতো স্বাভাবিক হতে অন্তত ৭ দিন সময় লাগবে।

তবে বৃহস্পতিবার খাজা ভবনে অগ্নিকাণ্ডের সময় সংগঠনটির সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়া সাংবাদিকদের বলেছিলেন, ২৪ ঘণ্টার মধ্যেই ইন্টারনেট সেবা স্বাভাবিক করা সম্ভব।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে এ ভবনা থাকা আরও অনেক প্রতিষ্ঠান। বন্ধ রয়েছে তাদেরও কার্যক্রম। বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও ভবনের অগ্নি নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কথা বলতে রাজি হয়নি মালিকপক্ষ।

একুশে সংবাদ/এসআর

Link copied!