AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এই চশমা দিয়ে করা যাবে ফেসবুক লাইভ!


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৩৩ এএম, ৩ অক্টোবর, ২০২৩
এই চশমা দিয়ে করা যাবে ফেসবুক লাইভ!

একবার ভাবুন তো? চশমা দিয়ে করা যাবে ফেসবুক লাইভ! হ্যাঁ, লাইভসহ বিভিনন সুবিধার আকর্ষনীয় নতুন স্মার্ট চশমা নিয়ে হাজির হয়েছে মার্ক জাকারবার্গের প্রতিষ্ঠান মেটা। বিখ্যাত চশমা ব্র্যান্ড রে-ব্যানের সঙ্গে জুটি বেঁধে এই স্মার্ট চশমা লঞ্চ করেছে প্রতিষ্ঠানটি। চশমাটির গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হলো, এটি ব্যবহার করে আপনি ফেসবুক, ইনস্টাগ্রাম ভিডিও লাইভস্ট্রিম করতে পারবেন। তা-ও একেবারে রিয়েল টাইম ভিত্তিতে।

মেটা জানিয়েছে, নতুন স্মার্ট চশমার ফ্রেমে দেওয়া হয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর এবং এলইডি ইউনিট। এই ক্যামেরা ব্যবহার করে ৩০২৪ x ৪০৩২ পিক্সেলের দুর্দান্ত ছবি এবং ১০৮০ পিক্সেল ভিডিও করতে পারবেন। মেটা ভিউ অ্যাপের সাহায্যে দ্রুততার সঙ্গে মিডিয়া ফাইলগুলো শেয়ারও করা যাবে।

Factbox-Meta Connect: All the details on Quest 3, Ray-Ban smart glasses, AI  chatbots | The Star

আগের রে-ব্যান স্টোরিজের তুলনায় এই নতুন চশমার ডুয়াল ওপেন-ইয়ার স্পিকার্স অডিও লিকেজ আরও কম করতে পারে বলে দাবি মেটার। এ কারণেই নতুন চশমাটি আগের থেকে আরও ৫০ শতাংশ বেশি সাউন্ড দিতে পারে অতিরিক্ত ক্ল্যারিটি সহযোগে।

এক চার্জে ৪ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ দিতে পারে চশমাটি। তবে চার্জিং কেসে থাকা অবস্থায় ৩২ ঘণ্টা অতিরিক্ত ব্যাকআপ দিতে পারে। আর একবার সম্পূর্ণ চার্জ হতে এই সময় নেয় মাত্র ৭৫ মিনিট।

The next generation of Ray-Ban smart glasses will arrive from Meta on  October 17 - 247 News Agency

এই স্মার্ট গ্লাসে এআই ফিচারও যোগ করা হয়েছে। তবে তা এখনও বেটা পর্যায়ে। এই সুবিধা শুধু আমেরিকার ব্যবহারকারীরাই পাবেন। এ ছাড়া কানাডা, অস্ট্রেলিয়া এবং ইউরোপের বেশ কিছু দেশে চলতি অক্টোবর থেকে স্মার্ট গ্লাসের বিক্রি শুরু করতে চলেছে মেটা।

স্ট্যান্ডার্ড লেন্স দিয়ে এই স্মার্ট চশমার দাম পড়বে ২৯৯ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৩৩ হাজার টাকা। অন্যদিকে পোলারাইজড ও ট্রানজিশন লেন্স দিয়ে এর দাম যথাক্রমে ৩২৯ ডলার এবং ৩৭৯ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৩৬ হাজার ও ৪২ হাজার টাকা।

একুশে সংবাদ/এসআর

Link copied!