AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টুইটারে খবর পড়ার নিয়মও বদলে দিচ্ছেন মাস্ক


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৯:৪৮ পিএম, ২২ আগস্ট, ২০২৩
টুইটারে খবর পড়ার নিয়মও বদলে দিচ্ছেন মাস্ক

টুইটার মালিক হওয়ার পর থেকেই নানা ধরনের বদল ঘটাচ্ছেন ইলন মাস্ক। কখনও জানিয়েছেন, ব্লু টিক অর্থাৎ ভেরিফায়েড অ্যাকাউন্টের জন্য টাকা খরচ করতে হবে তো কখনও লোগো থেকে ব্র্যান্ডের নাম, সব বদলে দিয়েছেন।

 
এবার শোনা যাচ্ছে, সংবাদমাধ্যমগুলো আগের নিয়মে আর এই প্ল্যাটফর্মে খবর পোস্ট করতে পারবে না। এতদিন কোনো খবরের লিংক সেখানে পোস্ট করলে ছবি এবং তার নিচে খবরের শিরোনামটি দেখায়। কিন্তু এবার আর শিরোনাম দেখা যাবে না।


কেন এমন সিদ্ধান্ত? জানা গেছে, টুইটে যাতে জায়গা কম লাগে, সেই জন্যই এই সিদ্ধান্ত। অর্থাৎ হেডলাইন না থাকলে টুইটটি জায়গা কম নেবে। ফলে টাইমলাইনে বেশি পরিমাণ টুইট একসঙ্গে দেখা যাবে। তাহলে কীভাবে দেখাবে সংবাদের পোস্টগুলো? কীভাবেই বা ইউজাররা খবরটি নিজেদের টাইমলাইনে দেখতে পাবেন?

 

মাস্ক যদি সত্যিই নতুন নিয়ম চালু করেন তাহলে, খবরের URL-টি টুইটারে পোস্ট করলে সেই লিংক এবং খবরে দেওয়া ছবিটি দেখাবে। কিন্তু ছবির নিচের শিরোনামটি দেখা যাবে না। লিংকে ক্লিক করলেই ওয়েবসাইটে ঢুকে যেতে পারবেন। তবে একান্তই কোনো সংবাদমাধ্যম যদি হেডলাইনটি জানাতে চান, তাহলে ম্যানুয়ালি তা লিখে পোস্ট করতে হবে URL-টির ওপরে। অর্থাৎ কোনও খবরের শিরোনাম জানতে হলে ছবি ও লিংকের ওপরে চোখ রাখতে হবে ব্যবহারকারীদের।
 
একুশে সংবাদ/স ক 

Link copied!