AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবার অ্যাপের মাধ্যমে পাঠানো যাবে চুম্বন!


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৬:০৫ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩
এবার অ্যাপের মাধ্যমে পাঠানো যাবে চুম্বন!

এবার ভালোবাসা প্রকাশের নতুন উপায় উন্মোচন করল চীনা প্রযুক্তি। দূরে থাকা কাছের মানুষদের পাঠানো যাবে চুম্বন! মার্কিন সংবাদ মাধ্যম  সিএনএনের এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে। জানা গেছে, নতুন এক অ্যাপের মাধ্যমে সিলিকন ঠোঁটের চুম্বন পাঠিয়ে দেয়া যাবে পৃথিবীর যেকোনো প্রান্তের প্রিয়জনের কাছে।

 

চীনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই অ্যাপ ডিভাইসটির বিজ্ঞাপন এর মধ্যেই ঝড় তুলেছে। অদ্ভুত আবিষ্কারটি করেছে চ্যাংচুও ভোকেশনাল ইনস্টিটিউট অব মেকাট্রনিক টেকনোলজি। সেন্সর যুক্ত থাকবে ডিভাইসটিতে। ব্যবহারকারী সেখানে চুমু দিলে তার চাপ, গতি, তাপমাত্রা ধারণ করে রাখা হবে। রেকর্ড করে রাখবে শব্দ। তারপর চুম্বন ‘সেন্ড’ করা যাবে প্রিয়জনকে।

 

সম্পর্কের বাইরেও অপরিচিতদের সঙ্গে যোগাযোগের সুযোগ থাকবে অ্যাপটিতে। যদি তারা পরস্পরকে পছন্দ করে, তাহলে চুম্বন দেয়া-নেয়া করা যাবে সহজেই। কোন ব্যবহারকারী চাইলে নিজের চুম্বন আপলোড করে রাখতে পারবেন। অন্যরা সেটা ডাউনলোড দিয়ে উপভোগ করবে। তবে অনেকে এই ডিভাইসের সমালোচনায় সরব হয়েছেন। কেউ একে ‘নোংরা’ বলে অভিহিত করেছেন। কেউ মনে করছেন অপ্রাপ্তবয়স্করা এর মধ্য দিয়ে অনৈতিক কিছুতে জড়িয়ে পড়তে পারে।

 

চুম্বন পাঠাতে হলে ব্যবহারকারীকে মোবাইলে অ্যাপ ডাউনলোড দিতে হবে। এরপর মোবাইলের পোর্টে ডিভাইসটি সংযুক্ত করতে হবে। অ্যাপের মাধ্যমে যুক্ত হওয়ার পর ভিডিও কল করা যাবে। চীনের বৃহত্তম অনলাইন শপ তাওপাও। সেখানে ডিভাইসটির দাম দেখা যাচ্ছে ৪১ ডলার বা ২৮৮ ইউয়ান। এ আবিষ্কারে নেতৃত্ব দেয়া জিয়াং চংলি বলেন, ‘‌বিশ্ববিদ্যালয় জীবনে আমি এক তরুণীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে ছিলাম। তার সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল ফোন। সেখান থেকেই এমন একটি ডিভাইস তৈরির অনুপ্রেরণা পাই।’

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!