AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১০৪ জনের মৃত্যু


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:৩৬ পিএম, ৮ মে, ২০২৩
বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১০৪ জনের মৃত্যু

প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় বিশ্বব্যাপী আরও ১০৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৬৪৬ জন। সুস্থ হয়েছেন ৬০ হাজার ৭৪২ জন।

 

সোমবার (৮ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

 

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ২৯ জনের এবং আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮১১ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৭৪২ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

 

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৯০৮ জন এবং মারা গেছেন ৪ জন। জাপানে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৪৩৬ জন এবং মারা গেছেন ৯ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৭৪ জন এবং মারা গেছেন ৬ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ২৯৫ জন বং মারা গেছেন ২০ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৪৭ জন এবং মারা গেছেন ৭ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছে ৫১৮ জন এবং মারা গেছে ১১ জন। আফগানিস্তানে আক্রান্ত হয়েছে ৫৮০ জন এবং মারা গেছে ৫ জন।

 

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৭৭ লাখ ৯৪ হাজার ৯০২ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৭১ হাজার ২৪ জন। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ২ লাখ ৫২ হাজার ৭৭ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

 

একুশে সংবাদ/ন.প্র/জাহাঙ্গীর

Link copied!