AB Bank
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

একদিনে বিশ্বে করোনায় মৃত্যু ৪৩৭, শনাক্ত ৭১ হাজার


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:১৬ এএম, ৬ এপ্রিল, ২০২৩
একদিনে বিশ্বে করোনায় মৃত্যু ৪৩৭, শনাক্ত ৭১ হাজার

বিশ্বেজুড়ে মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪৩৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৭১ হাজার ২৪২ জন।

 

বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ৩৪ হাজার ৬৩ জনে। মহামারির শুরু থেকে আজ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৪৩ লাখ ৮৬৬ জনে।

 

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

 

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১১০ জনের এবং আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭৩২ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৩৭৫ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

 

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭২৭ জন এবং মৃত্যু হয়েছে ৮৬ জনের। ভারতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪৩৫ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৬৫৬ জন এবং মৃত্যু হয়েছে ৪৫ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৪০৬ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৭ হাজার ১৪১ জন এবং মৃত্যু হয়েছে ৩৮ জনের। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ৬১৬ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৭৭ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের। ইসরায়েলে আক্রান্ত হয়েছে ১৬২ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

 

একইসময়ে চেকিয়ায় আক্রান্ত হয়েছে ৭২১ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ১২৮ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ১০২ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। সার্বিয়ায় আক্রান্ত হয়েছে ৮১৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। কোস্টারিকা আক্রান্ত হয়েছে ৩ হাজার ৫৮৭ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের। মলদোভায় আক্রান্ত হয়েছে ৯৯১ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের। এস্তোনিয়া আক্রান্ত হয়েছে ৩৮২ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

একুশে সংবাদ.কম/ন.প্র/জাহাঙ্গীর

Link copied!