ঢাকা সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

একদিনে প্রায় ৩ লাখ মানুষ করোনা আক্রান্ত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:২৪ পিএম, ২ অক্টোবর, ২০২২
একদিনে প্রায় ৩ লাখ মানুষ করোনা আক্রান্ত

সেই ২০১৯ সাল থেকে মহামারির আড়াই বছর পার হলেও প্রাণঘাতী রোগ করোনায় বিশ্বজুড়ে অব্যাহত আছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু।করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও দুই লাখ ৮৭ হাজার ৪২৬ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মারা গেছেন ৫৯৩ জন।

 

রবিবার (২ অক্টোবর) করোনার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

 

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৪৬ হাজার ৫৯৬ জন আক্রান্ত হয়েছেন ফ্রান্সে। মৃত্যু বেশি হয়েছে জাপানে। দেশটিতে ১০৫ জনের মৃত্যু হয়েছে।

 

এ ছাড়া তাইওয়ানে সংক্রমিত ৪৩ হাজার ৮৫ জন এবং মারা গেছেন ৪৮ জন। যুক্তরাষ্ট্রে মৃত্যু ৬৩ জন এবং সংক্রমিত ১০ হাজার ৮৪ জন। জাপানে সংক্রমিত ৩৫ হাজার ৪১৮ জন এবং মারা গেছেন ১০৫ জন। রাশিয়ায় সংক্রমিত ৩৩ হাজার ১৮৬ জন এবং মারা গেছেন ১০৩ জন। ফিলিপাইনে সংক্রমিত ৩ হাজার ৮২২ এবং মারা গেছেন ৩৪ জন। দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ২৬ হাজার ৯১৩ জন এবং মারা গেছেন ৩৯ জন। ইতালিতে সংক্রমিত ৩৩ হাজার ৬৮ জন এবং মারা গেছেন ৩৮ জন। অস্ট্রিয়ায় মৃত্যু ১১ জন এবং সংক্রমিত ১২ হাজার ২৭৪ জন। চিলিতে মৃত্যু ২৪ জন এবং সংক্রমিত ৩ হাজার ৬১৬ জন। অস্ট্রেলিয়ায় মৃত্যু ১৪ জন এবং সংক্রমিত ৭৯ জন। পোলান্ডে মৃত্যু ২৯ জনের এবং ৩ হাজার ৫৬৮ জন সংক্রমিত হয়েছেন।

 

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৩১ লাখ ৯৬ হাজার ৬০১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪৯ হাজার ৮৪৭ জন।
 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 

একুশে সংবাদ/এসএপি