ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

টিকা গ্রহনের বয়সসীমা ২৫ করা হয়েছে 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:২৮ পিএম, ২৯ জুলাই, ২০২১
টিকা গ্রহনের বয়সসীমা ২৫ করা হয়েছে 

আরো এক ধাপ কমিয়ে আনা হয়েছে টিকা গ্রহনের বয়সসীমা। এখন থেকে ২৫ বছর বা তদূর্ধ্ব হলেই টিকা নিতে পারবেন বাংলাদেশিরা। টিকা নিবন্ধন অ্যাপ ‘সুরক্ষা’য় বয়সসীমা ইতোমধ্যেই ২৫ বছরে নামিয়ে আনা হয়েছে।

২৯ জুলাই (বৃহস্পতিবার) দুপুরে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে গিয়ে দেখা যায়, ২৫ বছর ও এর তদূর্ধ্ব বয়সীদের টিকার নিবন্ধনের জন্য উন্মুক্ত করা হয়েছে।

এর আগে গত ১৯ জুলাই টিকা নেওয়ার সর্বনিম্ন বয়সসীমা কমিয়ে ৩০ নির্ধারণ করেছিল সরকার। তার আগে গত ৫ জুলাই টিকা নিবন্ধনের বয়সসীমা ৩৫ করা হয়েছিল।
তবে গত শুক্রবার (২৩ জুলাই) সকালে রাজধানীর মুগদা হাসপাতাল পরিদর্শনে গিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম জানান, টিকা গ্রহণের সর্বনিম্ন বয়সসীমা ১৮ করা হবে। এরইমধ্যে টিকা নিবন্ধনের জন্য বয়সসীমা ২৫ বছরে নামিয়ে আনা হলো।

দেশে গণটিকাদান কার্যক্রম শুরু হয় গত ৭ ফেব্রুয়ারি থেকে । এর পরের দিন সরকার করোনার টিকা নিববন্ধনের বয়সসীমা ৪০ বছর  নির্ধারণ করে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওইদিন দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে  এ নির্দেশনা দেন। এর আগে ৫৫ বছর বয়সীদের টিকার জন্য নিবন্ধন করার অনুমোদন দেওয়া হয়েছিল।

একুশে সংবাদ/স/তাশা