AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চট্টগ্রাম-সেন্টমার্টিন যেতে MV Bay One এর সময়সূচি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:৫৩ পিএম, ২৪ নভেম্বর, ২০২১
চট্টগ্রাম-সেন্টমার্টিন যেতে MV Bay One এর সময়সূচি

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম-সেন্টমার্টিন সাগর পথে আবারও ২৫ নভেম্বর থেকে  সরাসরি যাত্রা শুরু করছে দেশের প্রথম বিলাসবহুল ক্রুজ শিপ ‘এমভি বে ওয়ান’। সপ্তাহে তিনদিন চট্টগ্রামের পতেঙ্গার ১৫ নং ঘাট থেকে রাত ১১ টায় বে ওয়ান ছেড়ে যাবে। 

রোববার ( ২১ নভেম্বর ) বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী শিপ বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এম এ রশিদ।

তিনি বলেন, বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার তিনদিন চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন যাবে জাহাজটি। সেন্টমার্টিন থেকে বেলা ১১ টায় চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসবে। বিশ্ববাজারে তেলের দাম বৃদ্ধি পেয়েছে। তাই এবার বে ওয়ানের ভাড়াও বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

পর্যটন সংশ্লিষ্টদের মতে, চট্টগ্রাম থেকে সরাসরি সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচলের দাবি দীর্ঘদিনের। কর্ণফুলী শিপ বিল্ডার্স (লি.) এর উদ্যোগ ও পরিচালনায় অবশেষে দাবি পূরণ হয়।

চট্টগ্রাম-সেন্টমার্টিন নৌ-রুটে সমুদ্রগামী বিলাসবহুল কোনো জাহাজের যাতায়াত এটাই প্রথম।

কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা গেছে, বিলাসবহুল ক্রুজ শিপে ভাড়া বেড়েছে। চট্টগ্রাম-সেন্টমার্টিন আসা যাওয়ার ভাড়া বেড়ে হয়েছে ইকোনমি ক্লাস চেয়ার ( ডেক “ E & F ” ) ৪ হাজার টাকা, বিজনেস ক্লাস চেয়ার ( ডেক “D” ) ৫ হাজার ৪০০ টাকা, বাঙ্কার বেড ( ডেক “ C ” ) ৮ হাজার টাকা, ওপেন ডেক ৬ হাজার ৫০০ টাকা, ভিআইপি প্রেসিডেনশিয়াল কেবিন ৪০ হাজার  টাকা ( ২ জনের জন্য )। এ রকম  ১৪ টি রুম আছে। 

প্রেসিডেনশিয়াল প্লাস কেবিনের ভাড়া ৬০ হাজার টাকা (৪ জনের জন্য )। এরকম ৪ টি রুম  আছে। রয়্যাল কেবিন ৫৫ হাজার  টাকা ( ২ জনের জন্য ) এরকম ২ টি রুম আছে। ফ্যামিলি বাঙ্কার কেবিন ৬০ হাজার  টাকা (৪ জনের জন্য )। এরকম ১২ টি কেবিন  আছে ।


ভি আই পি কেবিনের ভাড়া ৬০ হাজার টাকা ( ২ জনের জন্য )। এরকম ৪ টি রুম আছে। দি ইম্পেরোর্স কেবিন ৬০ হাজার  টাকা। থাকা যাবে ২ জন। এরকম ৬ টি রুম আছে।

এছাড়া ওয়ান ওয়ে ভাড়া ও ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এতে ইকোনোমি ক্লাস ২ হাজার ২০০ টাকা, বিজনেস ক্লাস ৩ হাজার  টাকা, বাঙ্কার বেড ৪ হাজার ৪০০ টাকা ও ওপেন ডেক ৪ হাজার টাকা।

অপরদিকে ভিআইপি প্রেসিডেনশিয়াল কেবিন ২৮ হাজার  টাকা, ভিআইপি প্রেসিডেনশিয়াল প্লাস কেবিন ৩৫ হাজার  টাকা, রয়্যাল কেবিন ৩৩ হাজার টাকা, ফ্যামিলি বাঙ্কার কেবিন ৩৫ হাজার  টাকা। ভিভিআইপি কেবিন ৩৫ হাজার টাকা ও দি ইম্পেরোর্স কেবিন ৩৫ হাজার  টাকা। 


একুশে সংবাদ/আল-আমিন

Link copied!