ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

আগামী দু-দিনে আবারও বাড়তে পারে তাপমাত্রা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:১৩ পিএম, ২৭ নভেম্বর, ২০২১
আগামী দু-দিনে আবারও বাড়তে পারে তাপমাত্রা

কমছে তাপমাত্রা। ক্রমেই বাড়ছে শীত। তবে আগামী দু-তিন দিন পর ফের কিছুটা বাড়তে পারে তাপমাত্রা।

এরই মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেছে। রাতে সারাদেশেই শীত অনুভূত হয়। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রাও নেমে গেছে ১৭ ডিগ্রির নিচে। তবে দিনের তাপমাত্রা এখনো শীতের অনুভূতি জাগাচ্ছে না। শনিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে, ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, আপাতত তাপমাত্রা কমলেও দু-তিন দিন পর একটু বাড়তে পারে। আগামী তিনদিনের মধ্যে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এর প্রভাবে তাপমাত্রা বাড়তে পারে।

তিনি বলেন, এই মাসে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামার কোনো সম্ভাবনা নেই। ডিসেম্বরের মাঝামাঝি তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামতে পারে। তখন শীত জেঁকে বসতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর থেকে আগত লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানায়, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।


একুশে সংবাদ/জা/তাশা