AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজ সারাদেশই থাকবে বৃষ্টি সিক্ত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:৩০ পিএম, ১ জুলাই, ২০২১
আজ সারাদেশই থাকবে বৃষ্টি সিক্ত

চলছে আষাঢ়। মৌসুমী বায়ুর সক্রিয়তায় গত দু-দিন ধরে সারাদেশে বেড়েছে বৃষ্টি । আজ বৃহস্পতিবারও সারাদেশই থাকবে বৃষ্টিতে সিক্ত।  কোথাও কোথাও মাঝারি থেকে অতিভারি বর্ষণ হচ্ছে। বৃষ্টির এই প্রবণতা আজও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আজ সকাল থেকেই ঢাকার আকাশে মেঘের আনাগোনা । সকাল সাড়ে ১০টার দিকে শুরু হয় বৃষ্টি। বেলা বাড়ার সাথে সাথেই বৃষ্টিকে  বেড়েই যাচ্ছে মেঘের সম্মেলন । দুপুর ১২টার দিকে হঠাৎই সন্ধ্যার আবহ নামে রাজধানীতে।

আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুস বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানান, ময়মনসিংহ, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।

এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিন দিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

তিনি বলেন, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন অঞ্চলে অতিভারি বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চট্টগ্রামে, সেখানে ২১৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া কুমিল্লায় ১৮৬, ফেনীতে ১২০, হাতিয়ায় ১২৩, কুতুবদিয়ায় ১০৪, সীতাকুণ্ডে ১৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এ সময় ঢাকায় ১৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ভোলায় ২৩ ডিগ্রি সেলসিয়াস।

একুশে সংবাদ/জা/তাশা

Link copied!