AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফ্যাশন দুনিয়ার ক্ষূদে নক্ষত্র ‍‍`আলেসা‍‍`


Ekushey Sangbad
এনামুল হক রাশেদী
০২:২১ পিএম, ৩ এপ্রিল, ২০২৪
ফ্যাশন দুনিয়ার ক্ষূদে নক্ষত্র ‍‍`আলেসা‍‍`

ফ্যাশন শিল্পের নতূন চমক জাতীয় চলচ্ছিত্র পুরুস্কার প্রাপ্ত শিশু শিল্পী আলেসা হোসেন। কথায় আছে, প্রভাতেই বুঝা যায়-দিন কেমন কাটবে(!) চট্টগ্রামের ক্ষূদে এই শিশু শিল্পীও মাত্র ৮ বছর বয়সে জানান দিচ্ছে ভবিষ্যতের সংস্কৃতি অঙ্গনে নিজেকে কোন পর্যায়ে দাঁড় করাবে। ইতিমধ্যে আপন প্রতিভার জ্যোতি ছড়িয়ে নজর কেড়েছে সারা দেশের। আলেসার শরীরে বহমান সংস্কৃতি পরিবারেরই রক্ত। বাবা শাওকাত একজন ব্যবসায়ী হলেও পুরোদস্তর সংস্কৃতি কর্মি ছিলেন এবং মা সানজিদা আলম শিমু স্কুল কলেজে নৃত্য গানে মাতিয়ে রাখতেন সারাক্ষন। 

রাউজান কদলপুরের আলেসা চৌধুরীর জন্ম চট্টগ্রাম শহরের জামালখানে। নগরীর মেহেদীবাগস্থ বাংলাদেশ এলিমেন্টরি স্কুলে ১ম শ্রেণীর ছাত্রী আলেসার বয়স এখন মাত্র ৮। ইতিমধ্যে আলেসা ফ্যাশন ও মডেল জগতে শিশু শিল্পী ও মডেল হিসেবে পেয়েছে বেশ পরিচিতি ও স্বিকৃতিও। লেখাপড়ার পাশাপাশি আসন্ন ঈদকে কেন্দ্র করে প্রতিষ্টিত ফ্যাশন হাউজগুলোর ফটোশুট নিয়ে দারুন ব্যস্ত সময় পার করছে আলেসা। ফ্যাশন জগতের মডেলিংয়ে আলেসার কাজগুলো নজর কেড়েছে অভিজ্ঞ মহলের, প্রশংসিত হয়েছে সর্বসাধারন মহলেও। আলেসার পারফর্মেন্সে আগ্রহী হয়ে উঠছে অনেক বিশেষায়ীত শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান। দেশীদশ, রং বাংলাদেশ, গ্রীফ-জি, চট্টলকুঁড়ি সঙ্গে নিয়মিত কাজ নিয়ে ব্যস্ত এই শিশু শিল্পী ও মডেল। চট্টলকুঁড়ি মডেল হাউজ থেকে নিয়মিত ফ্যাশন শো এবং ফটোশুটের কাজও করে যাচ্ছে আলেসা, এছাড়া কিছু টিভিসি,ওভিসি নাটকেও কাজ করেছে আলেসা, সুড়ঙ্গতে ও কাজ করেছে সে। ইতিমধ্যে বিশ্ব ক্রিকেট তারাকা সাকিব আল হাসানের সাথেও কাজ করার গৌরব অর্জন করেছে আলেসা। নিজের লেখাপড়া ও ফ্যাশন জগতে মডেলিংয়ের পাশাপাশি অবসরে ছবি আঁকতে দারুন ভালবাসে সে। বহুমুখী প্রতিভার অধিকারী আলেসার স্বপ্ন ভবিষ্যতে একজন ভালো মডেল, ভাল অভিনেত্রী ও সর্বোপরি ভালো মানুষ হতে চায় সে। বড় হয়ে পেশা হিসাবে টিচার হওয়ার দৃঢ় অভিপ্রায় ব্যক্ত করল ক্ষূদে এ জাত শিল্পী। গনিতে তার দারুন আগ্রহ, ভবিষ্যতে সে গনিত বিষয়ে লেখাপড়া করে শিক্ষক হিসাবে গানিতিক জঠিল হিসাব নিকাশকে জিবনের সাথে সমন্বয় করতে চায়।

আলেসার বাবা শাওকাত মেয়ের জন্য দোয়া কামনা করে বললেন, প্রতিভা সৃষ্ঠিকর্তা প্রদত্ত। প্রতিভা বিকাশে চর্চ্চায় তার কোন অনাগ্রহ না থাকলেও লেখাপড়া করে তাঁর মেয়ে ভবিষ্যতে যোগ্য নাগরিক হিসাবে নিজেকে গড়ে তোলে দেশ-মাটি ও মানুষের কল্যানে নিজেকে নিয়োজিত করবে, এমনটাই প্রত্যাশা করেন ও সবার কাঁছে মেয়ের জন্য দোয়া কামনা করেন।

আলেসার মা আদর্শ গৃহিনী সানজিদা আলম শিমু মেয়ে আলেসার প্রতিভা নিয়ে সৃষ্ঠিকর্তার কাঁছে কৃতজ্ঞতা প্রকাশ করে জানালেন, প্রথমত লেখাপড়া ঠিক রেখে প্রতিভাগত চর্চ্চা, স্বপ্ন ও শখ পুরনে কোন ধরনের চাপ বা প্রতিবন্ধকতা সৃষ্ঠি করতে চাননা তিনি। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!