AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঈদে আসছে চঞ্চল-জেফার জুটির ‍‍`মনোগামী‍‍`


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৭:৩৩ পিএম, ৩০ মার্চ, ২০২৪
ঈদে আসছে চঞ্চল-জেফার জুটির ‍‍`মনোগামী‍‍`

ঈদ বা যেকোনো বিশেষ দিবস আসলেই বিনোদন মাধ্যমগুলোতে মুক্তি দেয়া হয় সিনেমা, সিরিজ সহ নানান কনটেন্ট। দর্শকও উন্মুখ হয়ে থাকে বিশেষ এইসব দিনে কোথায়, কি আসছেটা দেখার জন্য। এবাদের ঈদ-উল-ফিতরে চরকিতে মুক্তি পেতে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’ বা ‘মনোগামী’।

 

এই সিনেমায় চঞ্চল চৌধুরীর সাথে একটি চমক হচ্ছে বর্তমান সময়ের জনপ্রিয় সঙ্গীতশিল্পী জেফার। ভিন্ন ধারার গান ও অন্যরকম ফ্যাশন স্টেটমেন্টে জন্য সব সময় সবার নজর কেড়েছেন তিনি। এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত অভিনয়ে আসছেন জেফার। সেই সাথে মনোগামীতে আছেন সামিনা হোসেন প্রেমা, শুদ্ধ, প্রত্যয়ী প্রথমা রাই সহ আরও অনেকে। এরই মধ্যে সিনেমার পোস্টার, টিজার, গান দর্শক বেশ পছন্দ করছে।

কোন ভাবনা থেকে সিনেমাটি নির্মাণ করছেন প্রশ্নে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, আমার প্রিয় একটা কাজ হচ্ছে মানুষের মনের ভেতর ছিপ ফেলে দেখা কি কি ধরা পড়ে সেখানে। ছোট-বড়, তুচ্ছ-গুরুত্বপূর্ণ সবই আমাকে নাড়া দেয়। মনোগামীতে অনেক দিন পরে মেল-ফিমেল রিলেশনশিপের কিছু দিক নিয়ে এই রকম ছিপ ফেলার সুযোগ পেয়েছি।

পরিচালক আরো বলেন, ব্যাচেলর ছবিতে ব্যাচেলর জীবনের কিছু দিক কোনো রকম রাখঢাক ছাড়া দেখাতে পেরেছিলাম। এখানে বিবাহিত এবং প্রবাহিত জীবনের কিছু দিক কোনো সুইট কোটিং ছাড়া দেখানোর সুযোগ পেয়েছি।

সিনেমার প্রধান চরিত্রের অভিনেতাদের নিয়ে ফারুকী বলেন, চঞ্চল চৌধুরীর সাথে আমার কাজের অভিজ্ঞতা তো বহু পুরনো। এখানেও একই রকম অপ্রতিরোধ্য তিনি। এই ধরণের চরিত্র কম করার ফলে একটা দারুণ ফ্রেশনেস উনি নিয়ে এসেছেন তার অভিনয়ে। জেফারকে আমরা মিউজিশিয়ান হিসাবে চিনি। এখানে তাকে অচেনাই লাগবে। কিন্তু এই চরিত্রে তাকে পাওয়ার ফলে আমার গল্পটা প্রাণবন্ত হয়েছে।

কাজের অভিজ্ঞতা নিয়ে জেফার বলেন, একজন সঙ্গীতশিল্পী হিসেবে আগেও পর্দায় হাজির হয়েছি। কিন্তু মনোগামী সিনেমা কাজের অভিজ্ঞতা একদম ভিন্ন। বিষয়টি আমার জন্য অনেক আনন্দের, একই সাথে চ্যালেঞ্জিং। মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমায় অভিনয় করতে পারা এবং সহ-অভিনেতা হিসেবে চঞ্চল চৌধুরীকে পাওয়া আমার জন্য কিছুটা চাপের ছিল। কিন্তু উনারা এতো উদার ছিলেন ও সহযোগিতা করেছেন কাজটা আমার জন্য ব্যাপক রোমাঞ্চকর হয়েছে।

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, দেখতে দেখতে মিনিস্ট্রি অফ লাভ-এর তৃতীয় সিনেমা রিলিজের পথে। প্রথম দুটি সিনেমা দর্শক বেশ পছন্দ করেছে। আশা করছি, দর্শক এবার মনোগামী-এর মধ্যে দিয়ে আগের ফারুকী ভাইয়ের নির্মাণ খুঁজে পাবে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!