AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অ্যানিমেশন সিনেমা ‘কুংফু পান্ডা’দীর্ঘ আট বছর পরে।


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১০:৪৭ এএম, ৮ মার্চ, ২০২৪
অ্যানিমেশন সিনেমা ‘কুংফু পান্ডা’দীর্ঘ আট বছর পরে।

অ্যানিমেশন সিনেমাগুলোর মধ্যে হলিউডের সবচেয়ে জনপ্রিয় একটি সিরিজ‘কুংফু পান্ডা’। বড়সড় নাদুসনুদুস পান্ডা পো। হাঁটাচলা, কথাবার্তা কৌতূকমেশানো। তবে সে মোটেও অকাজের নয়। যুদ্ধবিদ্যা শিখে গুরুত্বপূর্ণ লড়াইয়ে নেতৃত্ব দিয়ে সবাইকে তাক লাগিয়ে দেয় পো। ‘কুংফু পান্ডা’ সিরিজের আগের তিনটি ছবির বড় সাফল্যের মধ্য দিয়ে অ্যানিমেশন চরিত্রটি জনপ্রিয় হয়েছে সব বয়সী মানুষের কাছে। 

সর্বশেষ ২০১৬ সালে মুক্তি পেয়েছিল ‘কুংফু পান্ডা ৩’। এরপর লম্বা একটা বিরতি। প্রায় আট বছর বিরতির পর পর্দায় আসছে নতুন কিস্তি। আজ ৮ মার্চ আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ‘কুংফু পান্ডা ৪’। বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি।


পান্ডার লড়াই দেখতে উন্মুখ হয়ে আছেন সারা বিশ্বের সব বয়সী দর্শকেরা। সিরিজের চতুর্থ এই ছবিটি নিয়ে ভক্ত-দর্শকদের প্রত্যাশা আগের চেয়ে অনেক বেশি। চ্যালেঞ্জটা ঠিকই মাথায় রেখেছেন পরিচালক মাইক মিশেল। পরিচালক জানিয়েছেন, নতুন ছবিকে আরও সমৃদ্ধ, আরও মহাকাব্যিক, আরও মজার করে তৈরির যাবতীয় চেষ্টা করেছেন।

আগের ছবিতে পোকে দেখা যায় এমন এক যোদ্ধার ভূমিকায়, যে সব সময়ই নিজেকে আগের চেয়ে আরও উন্নত করার চেষ্টায় ব্যস্ত। এবারের গল্পে আত্মিক শান্তির খোঁজে পোকে দেখা যাবে নতুন অভিযানে বেরিয়ে পড়তে, তাকে সঙ্গ দেবে অকোয়াফিনা নামের নতুন এক চরিত্র। তারা একসঙ্গে মোকাবিলা করবে নতুন শত্রু দ্য ক্যামেলিয়নের। ত্রিমাত্রিক অ্যানিমেশনের মাধ্যমে নির্মিত ছবিটির দৃশ্যায়ন নাকি মুগ্ধ করবে। চীনা ঐতিহ্যবাহী কাহিনিনির্ভর এই অ্যাকশন চলচ্চিত্রে গল্প বলার ধরন আর চরিত্রগুলোর অভিব্যক্তি ও সংলাপের মোহনীয়তা অনন্য। তাই দর্শকের মনেই থাকে না যে এটা নিছক অ্যানিমেশন ছবি।


পো একই সঙ্গে মজার ও দায়িত্বশীল ব্যক্তি। প্রতিটি দায়িত্ব পালনের কাজ শেষ করার পর সে দেখতে পায় সামনে নতুন আরেকটা ধাপ এসে হাজির। বিশ্রামের অবকাশ নেই!


সিনেমাটির চরিত্রগুলোতে কণ্ঠ দিয়েছেন একঝাঁক তারকা। তাঁদের মধ্যে পো চরিত্রে কণ্ঠ দিয়েছেন হলিউড অভিনেতা জ্যাক ব্ল্যাক। এ ছাড়া জেহেন চরিত্রে কণ্ঠ দিয়েছেন হলিউড অভিনেত্রী অ্যাকওয়াফিনা, ক্যামলন চরিত্রে কণ্ঠ দিয়েছেন অভিনেত্রী ভিওলা ডেভিস, সিফু চরিত্রে কণ্ঠ দিয়েছেন অভিনেতা ডাস্টিন হলফম্যান, মিস্টার পিং চরিত্রে কণ্ঠ দিয়েছেন অভিনেতা জেমস হং, লি চরিত্রে অভিনেতা ব্রায়ান ক্রান্সটন, টাই লুং চরিত্রে অভিনেতা ইয়ান ম্যাকসেন ও হ্যান চরিত্রে কণ্ঠ দিয়েছেন কে হু কুয়ান।

সিনেমাটি নির্মাণে খরচ হয়েছে ১৪০ মিলিয়ন মার্কিন ডলার। ‘কুংফু পান্ডা’ সিরিজের প্রথম ছবিটি মুক্তি পায় ২০০৮ সালে, দ্বিতীয়টি ২০১১ সালে আর তৃতীয়টি ২০১৬ সালে। সব কটি ছবিই দর্শকদের মধ্যে দারুণ সাড়া ফেলেছে। দীর্ঘ অপেক্ষার পর আসছে চতুর্থ ছবি।


একুশে সংবাদ/ সাএ

 

 

Link copied!