AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৬৩ বছরে নিজের সৌন্দর্যের রহস্য জানালেন মমতাজ


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৫:১৫ পিএম, ৬ মে, ২০২৪
৬৩ বছরে নিজের সৌন্দর্যের রহস্য জানালেন মমতাজ

বাংলাদেশের লোকগানের তুমুল জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজ। যাকে বলা হয় বাংলা ফোক গানের সম্রাজ্ঞী। গ্রাম-শহর পার করে মমতাজের জনপ্রিয়তা ছড়িয়ে গেছে আন্তর্জাতিক অঙ্গনেও।


গানের পাশাপাশি রাজনীতিতেও ব্যাপক সক্রিয় মমতাজ। ছিলেন সংসদ সদস্য। গান ও রাজনীতি দুটোই সমানতালে সামলে চলেন তিনি। গেল রোববার ছিল এই গায়িকার জন্মদিন। ব্যস্ততার মধ্যেই কেটেছে বিশেষ এই দিনটি।

বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন মমতাজ। সেখানে বেশ কিছু কনসার্টে অংশগ্রহণ করছেন তিনি। নিজের জন্মদিন যুক্তরাষ্ট্রেই কাটিয়েছেন এই শিল্পী।

নিজের সৌন্দর্যের রহস্য জানালেন মমতাজ

মমতাজ জানান, জন্মদিনে ঘরোয়া আয়োজনে কেক কাটেন তিনি। এসময় তার সঙ্গে ছিল বরেণ্য কণ্ঠশিল্পী রিজিয়া পারভীন, নীলিমা শশীসহ অনেকে। তাদের সঙ্গে বেশ কয়েকটি ছবি ফেসবুকে প্রকাশ করেছেন তিনি।

যেখানে মমতাজ বলেছেন, ‘জন্মদিনটা এত পুরোনো হয়ে গেছে ফেসবুক না থাকলে হয়তো ভুলেই যেতাম। ধন্যবাদ সবাইকে, যারা এদিনটি মনে রেখে শুভেচ্ছা জানিয়েছেন। সবাই আমার জন্য দোয়া করবেন।’

সবশেষ নিজের রূপের রহস্যও জানিয়েছেন এই গায়িকা। ভক্তদের দিয়েছেন টোটকা। মমতাজ বলেন, ‘মন সুন্দর রাখলে ৬৩ বছর বয়সেও আমার মতো সুন্দর ও সুস্থ থাকবেন।’

জানা গেছে, গেল ১১ এপ্রিল যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন ফোক গানের এই শিল্পী। বর্তমানে দেশটিতে আয়োজিত বিভিন্ন স্টেজ শোতে অংশ নিচ্ছেন তিনি। ফিরবেন চলতি মাসের শেষ দিকে।

উল্লেখ্য, ১৯৭৪ সালের ৫ মে মানিকগঞ্জ জেলার সিঙ্গাইরে জন্মগ্রহণ করেন মমতাজ। তার বাবা মধু বয়াতিও গান করতেন। তার কাছেই মমতাজের গানের হাতেখড়ি। পরে মাতাল রাজ্জাক দেওয়ান এবং শেষে আবদুর রশীদ সরকারের কাছে গানের তালিম নেন। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে ৭০০ শতাধিক গানের রেকর্ড করেছেন মমতাজ। পাশাপাশি তিনবার জাতীয় সংসদ সদস্য ছিলেন তিনি।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!