AB Bank
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন বছরের প্রথম প্রহরে দিল্লী মাতিয়ে এলেন ইউসুফ


Ekushey Sangbad
বিনোদন প্রতিবেদক
০২:০২ পিএম, ৪ জানুয়ারি, ২০২৪
নতুন বছরের প্রথম প্রহরে দিল্লী মাতিয়ে এলেন ইউসুফ

এই প্রজন্মের নন্দিত সঙ্গীতশিল্পী ইউসুফ আহমেদ খান গেলো বছরের মে মাসে রবীন্দ্র-নজরুল জন্ম জয়ন্তীতে দিল্লীতে গান গাইবার সুযোগ পেয়েছিলেন। তখন তিনি আয়োজিত অনুষ্ঠানে গান গেয়ে উপস্থিত শ্রোতা দর্শককে মুগ্ধ করেছিলেন বিধায় আবারো ৩১ ডিসেম্বর রাতে দিল্লীতে বাংলাদেশি দূতাবাসের হাই কমিশনারের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেছেন ইউসুফ আহমেদ খান।

গেলো ৩০ ডিসেম্বর ছিলো প্রবাসী দিবস। এই দিবসকে উপলক্ষ্য করেই মূলত এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে ইউসুফ আহমেদ খান বাংলাদেশি ও ভারতীয় পুরোনা দিনের বাংলা গান পরিবেশন করেন। ইউসুফের একের পর এক গান উপস্থিত শ্রোতা দর্শককে মুগ্ধ করে। এরইমধ্যে দিল্লি থেকে ঢাকায় ফিরেছেন ইউসুফ আহমেদ খান।

ইউসুফ বলেন, ‘এর আগে আমি প্রথম দিল্লীতে গিয়েছিলাম রবীন্দ্র নজরুল জন্ম জয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে। তখনই একবার বছর শেষে অনুষ্ঠানের আয়োজন করা হতে পারে, এমনটা বলে রেখেছিলেন। সেই অনুযায়ীই মূলত আমার এবার দিল্লীতে যাওয়া। শ্রদ্ধেয় হাই কমিশনারের ব্যক্তিগত উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। যারা উপস্থিত হয়েছিলেন তাদের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, সবাই ভীষণ উপভোগ করেছেন আমার কণ্ঠে বাংলাদেশি এবং ভারতীয় পুরোনো দিনের বাংলা গান। সবচেয়ে বড় কথায় সেখানে আমি এতো সম্মান আর ভালোবাসা পেয়েছি যা ভাষায় প্রকাশের নয়। সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ভালোবাসা রইলো। কৃতজ্ঞ আমি কাউন্সিলর আব্দুল ওয়াদুদ আখন্দ ভাইয়ের প্রতি, কারণ তিনিই পুৃরো আয়োজনটির দায়িত্বে ছিলেন।’

ইউসুফ আহমেদ খান জানান, আগামী ২৬ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন তিনি। এদিকে সাখাওয়াত হোসেন মারুফের লেখা ‘বুকের মাঝে তোমার আনাগোনা’ ও মাজেদ চৌধুরীর লেখা ‘মনতো মানেনা’ গান দু’টি শিগগিরই প্রকাশ পাবে। দু’টি গানেরই সুর করেছেন ইউসুফ নিজেই। গান দু’টির ভিডিওর কাজ শেষে দ্রুত প্রকাশ করা হবে বলে জানান ইউসুফ।  


একুশে সংবাদ/এসআর

Link copied!