AB Bank
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অপ্রতিদ্বন্দ্বী মিশার নতুন ১১ সিনেমা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:২৭ পিএম, ২২ ডিসেম্বর, ২০২৩
অপ্রতিদ্বন্দ্বী মিশার নতুন ১১ সিনেমা

বাংলাদেশের সিনেমায় দীর্ঘদিন ধরে একজন খল-অভিনেতা হিসেবে অনবদ্য অভিনয় দিয়ে অপ্রতিদ্বন্দ্বী হিসেবে নিজের অবস্থান টিকিয়ে রেখেছেন মিশা সওদাগর। পর্দায় তার অভিনয়ের ভয়ঙ্কর উপস্থিতি দর্শকের মধ্যে আতঙ্কের সৃষ্টি করে। যে কারণে অনেকেই তার নাম শুনলেই ভয় পেয়ে যান।

অভিনেতা হিসেবে মিশা সওদাগরের এটাই সফলতা যে দর্শক ভক্তরা তাকে চেনার পাশাপাশি যারা সিনেমা দেখায় নিয়মিত নন তারাও মিশা সওদাগরকে দেখলে চিনেন। কখনো কোথাও তেমন মানুষ নিজে থেকে এগিয়ে গিয়ে কথা বলেন। অভিনয় জীবনের দীর্ঘ ৩৪ বছরের পথচলায় অভিনয়ে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি স্বরূপ তিনি পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। সিনেমায় তার মতো ব্যস্ত অভিনেতা এখন নেই বললেই চলে। কারণ দিন যতো যাচ্ছে সিনেমায় তার চাহিদা বেড়েই চলেছে।

এই মুহুর্তে মিশা সওদাগর নতুন ১১টি সিনেমাতে অভিনয় করছেন। সিনেমাগুলো হচ্ছে সাইফ চন্দনের ‘ওয়াদা’, রায়হান খানের ‘পায়েল’, হাসিবুর রেজা কল্লোলের ‘কবি’, দেবাশীষ বিশ্বাসের ‘তুমি যেখানে আমি সেখানে’, মোঃ ইকবালের ‘বিট্রে’, ‘ডেড বডি’, কামরুজ্জামান রোমানের ‘লিপস্টিক’, বিপ্লব হায়দারের ‘আলী’, সানী সানোয়ারের ‘এশা মার্ডার’, মোস্তাফিজুর রহমান মানিকের ‘ডার্ক ওয়ার্ল্ড’ ও রাজীব কুমার বিশ্বাসের ‘অপারেশন জ্যাকপট’।

শুক্রবার মিশা সওদাগর ময়মনসিংহের কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘এশা মার্ডার’ সিনেমার শুটিং-এ অংশ নেন।

অভিনয় জীবন, প্রাপ্তি, ব্যস্ততা প্রসঙ্গে মিশা সওদাগর বলেন, ‘সত্যি বলতে কী জীবনটাকে সেভাবে উপভোগ করতে পারিনি আমি ক্যারিয়ারটাকে ফোকাস করতে গিয়ে। আমি মেধাবী নই, তবে আমি খুউব অ্যাক্টিভ একজন মানুষ। আমার গড গিফেটেড মেধা নেই। কিন্তু আমি জানি ভালো করতে হলে একটি অবস্থানে নিজেকে টিকিয়ে রাখতে হলে প্রচুর পড়াশুনা করতে হবে, অনুশীলনের মধ্যে থাকতে হবে। আমি সেই টেষ্টাটাই করে যাচ্ছি। মানুষ মিশা সওদাগর, মিশা সওদাগর করে, দর্শক সিনেমাতে আমাকে বারবার দেখতে চায়, সেই ভালোবাসার টানে আমি আমার পেশাকে বেশি ভালোবেসে ফেলেছি। এই ভালোবাসা নিয়েই বেঁচে থাকতে চাই।’

মিশা সওদাগর তার অভিনীত শতশত সিনেমা থেকে তার প্রিয় কয়েকটি সিনেমার নাম উল্লেখ করেছেন। সেগুলো হচ্ছে ‘আশা ভালোবাসা’, ‘সত্যের মৃত্যু নেই’, ‘প্রিয় তুমি’, ‘দানব’ ,‘দুই নাম্বার’, ‘নূরা পাগলা’, ‘ল্যাংরা মাসুদ’, ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘নিঃশ্বাস আমার তুমি’, ‘ধোকা’, ‘বীর’, ‘বস নাম্বার ওয়ান’। চলচ্চিত্রে মিশা’র প্রিয় অভিনেতা নায়ক রাজ রাজ্জাক, গোলাম মোস্তফা, ফারুক, রাজীব, হুমায়ূন ফরীদি, সালমান শাহ, মান্না, শাকিব খান।


একুশে সংবাদ/এসআর

Link copied!