AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লেখক হিসেবে নায়ক ফেরদৌসের আত্মপ্রকাশ


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৯:০১ পিএম, ৫ ফেব্রুয়ারি, ২০২৩
লেখক হিসেবে নায়ক ফেরদৌসের আত্মপ্রকাশ

দুই বাংলার জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। ক্যারিয়ারের পা রাখেন মডেল হিসেবে। এরপর হয়ে ওঠেন পুরোদস্তুর অভিনেতা। অভিনয়ের পাশাপাশি লেখালেখিও করেন তিনি। এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে ফেরদৌসের প্রথম বই ‘এই কাহিনি সত্য নয়’। এটি প্রকাশ করেছে প্রথমা।

 

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের মোড়ক উন্মোচন মঞ্চে আনুষ্ঠানিকভাবে বইটি পাঠকের সামনে আনা হয়। এ সময় ফেরদৌসের সঙ্গে উপস্থিত ছিলেন লেখক আনিসুল হক, গীতিকবি কবির বকুলসহ আরও অনেকে।

 

এ প্রসঙ্গে ফেরদৌস জানান, কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার সময়কার একটি ঘটনা থেকে তার উপন্যাসের গল্পের সূচনা। এরপর সেখানে কল্পনার জগৎ বিস্তৃত করেছেন তিনি। অর্থাৎ সত্য এবং কল্পনার মিশেলে উপন্যাসটি সাজিয়েছেন নবীন এ লেখক। বইটির প্রচ্ছদ এঁকেছেন চিত্রশিল্পী মাসুক হেলাল।

 

তিনি আরও বলেন, ‘ছাত্রজীবন থেকেই পড়তে ভালো লাগে আমার। সেই সঙ্গে লেখার অভ্যাসও ছিল। কিন্তু বই লেখার ব্যাপারে সেভাবে ভাবিনি।প্রথমা প্রকাশনীর কর্তৃপক্ষ উৎসাহ দিয়েছেন বিধায় উপন্যাসটি লেখা।’

 

প্রসঙ্গত, বর্তমানে ফেরদৌসের হাতে একাধিক সিনেমার কাজ রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘মীর জাফর চ্যাপ্টার টু’। কলকাতার এই সিনেমায় তার সঙ্গে থাকছেন শ্রীলেখা মিত্র, শ্রাবন্তী চ্যাটার্জি, রোশান (বাংলাদেশ) প্রমুখ। এটি নির্মাণ করছেন অর্কদীপ মল্লিকা নাথ।

একুশে সংবাদ.কম/আ.ট/বি.এস

Link copied!