ঢাকা শনিবার, ০৮ মে, ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

চিকিৎসা ও সুস্থ জীবনের জন্য অভিনেতা হাবিবুল হাসানের সাহায্যের আবেদন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৫৬ পিএম, ১০ এপ্রিল, ২০২১
চিকিৎসা ও সুস্থ জীবনের জন্য অভিনেতা হাবিবুল হাসানের সাহায্যের আবেদন

হাবিবুল হাসান একজন অভিনেতা। বাংলাদেশের শুরুতে যে কয় জন প্রতিভাবান তরুন মুক্তিযুদ্ধের চেতনায়,শিল্প সৃষ্টিতে আত্মমগ্ন হয় তাদেরই একজন হাবিবুল হাসান। দেশের নাট্যচর্চার পথিকৃৎ। সেই থেকে শুরু হয় গ্রুপ থিয়েটারের পথ চলা। ঢাকা থিয়েটারের প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে নাটক রচনা, পরিচালনা, অভিনয় ও নাট্যকর্মী হিসেবে নিবেদিত থেকেছেন হাবিবুল হাসান। বিরুদ্ধ স্রোতে ভেসে না গিয়ে,অপসংস্কৃতির বিরুদ্ধে সোচ্চার থেকেছেন তিনি। 

বিটিভি'র একজন উচ্চমান লেখক হাবিবুল হাসান। এ যাবৎ প্রায় ৫০টি নাটক রচনা ও অভিনয়ের মাধ্যমে আধুনিক নাট্যশিল্প গড়তে সর্বদাই সচেষ্ট ছিলেন তিনি। অসংখ্য আন্তর্জাতিক মানের প্যাকেজ নাটক, টেলিফিল্ম, সিনেমার স্কিপ্ট লিখেছেন তিনি।

বাংলাদেশের প্রথম পথ নাটক ' চর বাকড়ার ডকুমেন্টারী 'এবং প্রথম টিভি সিরিয়াল ' সকাল সন্ধ্যার মাখনা ভাই ' চরিত্রে অভিনয়ের মাধ্যমে তুমুল আলোচিত হন হাবিবুল হাসান। তার প্রকাশিত গন্থের সংখ্যা ৬ টি। একান্ত সাক্ষাৎকারে একুশে সংবাদ.কম কে হাবিবুল হাসান বলেন, অসুস্থতার কারণে আমার নিজের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস, টিএসসি, শাহাবাগের মোড়ে হুমড়ি খেয়ে পরে যাই প্রায়ই। আমি অকৃতদার। স্ত্রী, পুত্র, কন্যা পরিজনহীন একজন মানুষ আমি।দেশের কাজ করতে করতে কবে যে সময় পেরিয়ে গেছে বুঝতে পারি নি। আজ আমি অসহায়। আমি স্বাধীন দেশের খোলা হাওয়ায় নিজের পায়ে দাঁড়াতে চাই। আমি প্রচন্ড অসুস্থ। আমার চিকিৎসা ও সুস্থ জীবন যাপনের জন্য রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা জরুরী হয়ে পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃষ্টিতে, সুস্থ জীবন যাপন করতে চাই।

হাবিবুল বাশার সাহায্যের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবর ০৪.০৪.২০২১ইং তারিখে একটি দরখাস্ত প্রেরন করেন। হাবিবুল বাশার বলেন আমার একমাত্র ভরসা মানবতার মা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আমার সুস্বাস্থ্যর জন্য ও স্বাভাবিক জীবন যাপনের জন্য, আমার দিকে আপনার সাহায্যের হাত বাড়িয়ে দিন।

একুশে সংবাদ/রা/আ