AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাষ্ট্রীয়ভাবে ধর্মে ধর্মে বৈষম্য করার কোনো সুযোগ নেই: শিক্ষামন্ত্রী


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চাঁদপুর
১০:২০ এএম, ৪ অক্টোবর, ২০২২
রাষ্ট্রীয়ভাবে ধর্মে ধর্মে বৈষম্য করার কোনো সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

‘রাষ্ট্রীয়ভাবে ধর্মে ধর্মে বৈষম্য করার কোনো সুযোগ নেই’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

 

সোমবার (৩ সেপ্টেম্বর) রাতে দুর্গাপূজায় চাঁদপুরের হাইমচর উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।


শিক্ষামন্ত্রী বলেন, ‘আমরা বলি ধর্ম যার যার, উৎসব সবার; ধর্ম যার যার, রাষ্ট্রটা সবার। এখানে আমরা বাঙালী এবং মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রীস্টান মিলে এই বাংলাদেশ। সবাই মিলে আমরা এই বাংলাদেশকে স্বাধীন করেছিলাম। আমরা সবাই মিলেই এই দেশটাকে গড়ে তুলছি।’  

 

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের যে সংবিধান দিয়ে গেছেন সেই সংবিধানে ধর্ম-বর্ণ-জাতি-গোত্র নির্বিশেষে সবার সমান অধিকারের কথা বলা আছে। আমরা মুক্তিযুদ্ধের চেতনায় এই দেশটাকে স্বাধীন করেছিলাম অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে। সেই বাংলাদেশ গড়ার লক্ষ্যে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সবাই মিলে কাজ করছি। এখানে আমরা সবাই সমান অধিকার নিয়ে বসবাস করব। সবাই যার যার ধর্মের চর্চা ও প্রচার স্বাধীনভাবে করব। সেই বাংলাদেশ আমরা গড়ছি।’    

 

এ সময় শিক্ষামন্ত্রী হাইমচর উপজেলার তেলি মোড় শ্রী শ্রী জগন্নাথ মন্দির, রায়ের বাজার দেওয়ান মন্দির, চরভৈরবী ইউনিয়ন পূজা মণ্ডপ, পূর্ণব্রহ্ম শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের আশ্রম, শ্রী শ্রী দুর্গা শরণম পরিদর্শন করেন ও পূজামণ্ডপ কমিটির সঙ্গে মতবিনিময় করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহল চৌধুরী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক  মাহফুজুর রহমান টুটুল, হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ উদ্দিন, হাইমচর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন কবির প্রধানিয়া এবং আরও অনেকে।

 

একুশে সংবাদ/এসএপি
 

Link copied!