AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাবি ‘ঘ’ ইউনিটে ফল প্রকাশ, ফেল ৯০.১৩ শতাংশ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:০৮ পিএম, ২৪ নভেম্বর, ২০২১
ঢাবি ‘ঘ’ ইউনিটে ফল প্রকাশ, ফেল ৯০.১৩ শতাংশ

বুধবার (২৪ নভেম্বর) ২০২০-২১ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন।

এ বছর ‘ঘ’ ইউনিটে এক হাজার ৫৭০ আসনের বিপরীতে আবেদন করেছিলেন এক লাখ ১৫ হাজার ৮৮১ জন। পরীক্ষায় অংশ নেন ৮১ হাজার ৭ জন। পাস করেছেন সাত হাজার ৯৯৪ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ৯ দশমিক ৮৭ শতাংশ। বাকি ৯০ দশমিক ১৩ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।

গত ২৩ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত বছর এ ইউনিটে পাসের হার ছিল ১৩ দশমিক ২৬ শতাংশ।

যেভাবে ফলাফল জানা যাবে

‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি ছাত্রছাত্রী তার উচ্চমাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন। আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GHA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবেন।

ছাত্রছাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ তারিখ

ক. উত্তীর্ণ ছাত্রছাত্রীদের আগামী ২৯ নভেম্বর বিকেল ৩টা হতে ৬ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

খ. ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৫ নভেম্বর হতে ২ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

গ. আগামী ২৫ নভেম্বর হতে ২ ডিসেম্বর পর্যন্ত ফলাফল নিরীক্ষণের জন্য এক হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

 

একুশে সংবাদ/জা/তাশা

Link copied!