AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জানুয়ারি থেকে বাড়তে পারে ক্লাসের সংখ্যা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:২৩ পিএম, ২১ অক্টোবর, ২০২১
জানুয়ারি থেকে বাড়তে পারে ক্লাসের সংখ্যা

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, করোনা সংক্রমণ কমে গেলে আগামী জানুয়ারি থেকে বাড়ানো হবে ক্লাসের সংখ্যা।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেলে গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, সামনে আমাদের এসএসসি ও এইচএসসি পরীক্ষা আছে, কাজেই আমরা ক্লাসের সংখ্যা বাড়াতে পারছি না। অতিমারী এখনও চলছে, তবে সংক্রমণের হার কম। এটা আমাদের ধরে রাখতে হবে। নতুন বছর আমরা যখন শুরু করব, সংক্রমণের হার আরও কমে গেলে ক্লাসের সংখ্যা বাড়ানো হবে।

এর আগে একাডেমিক ভবনে প্রধান অতিথি কেক কেটে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন। এ সময় তার সঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করেন।

স্বাভাবিক সময়ের চেয়ে বাল্যবিয়ের হার বেশি হয়েছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন,  আমরা চেষ্টা করছি, বাল্যবিয়ে হওয়া মেয়েদের আবার ক্লাসে ফিরিয়ে আনতে। তারা অনেকেই স্থানান্তরিত হয়ে গেছে। স্থানান্তরিত হলেও তারা যেখানে আছে, সেখানকার শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাসে যেন অংশগ্রহণ করতে পারেন সেই চেষ্টা করছি।

একুশে সংবাদ/জা/তাশা

Link copied!