ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

জবির পরীক্ষার সূচী, শিক্ষার্থীদের চিন্তার সূচী


Ekushey Sangbad
জবি প্রতিনিধি
০২:০১ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০২১
জবির পরীক্ষার সূচী, শিক্ষার্থীদের চিন্তার সূচী

আগামী ৭ই অক্টোবর থেকে সশরীরে পরীক্ষা নিতে পারবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগগুলো। এই বিষয়টি সামনে আসার পর থেকেই শিক্ষার্থীদের মধ্যে দেখা যাচ্ছে মিশ্র প্রতিক্রিয়া। 

বেশির ভাগ শিক্ষার্থীই ক্যাম্পাস খোলার খবর পেয়ে খুশি কিন্তু তাদের সামনে চলে আসছে কিছু বাধা। অনেকেই বলছেন, অনেক দিন সশরীরের ক্লাস না করে হঠাৎ পরীক্ষা দিয়ে শুরু করলে তাদের বিপাকে পড়তে হতে পারে। কিছুদিন ক্লাস নিয়ে পরীক্ষা নিলে তাদের জন্য সুবিধা হতো। অনেকে থাকার জায়গার সমস্যাটাকে নিয়ে চিন্তিত। করোনাকালীন সময়ে বেশির ভাগ শিক্ষার্থীই তাদের মেস ছেড়ে গ্রামের বাড়ি চলে গিয়েছিল। এখন কতৃপক্ষের এমন সিদ্ধান্তে তাদেরকে আবার মেস খুজতে হবে। আর এমন সময়ে মেসের ভাড়াও মেস মালিকরা বাড়িয়ে দেন। কতৃপক্ষের হস্তক্ষেপ চান অনেক শিক্ষার্থী। 

অনেক শিক্ষার্থীরা সাময়াজিক যোগাযোগ মাধ্যমে সবার মতামত নিচ্ছেন যেন, সিলেবাস কমানো যায় কিনা। তারা তাদের বিভাগের শিক্ষকমণ্ডলীর সাথেও ইতোমধ্যে যোগাযোগ শুরু করেছেন। তাদের আশা শিক্ষকরা তাদের পাশে থাকবেন। তারা বলেন, কথা ছিল আমাদের ক্যাম্পাস খুললে কিছুদিন রিভিউ ক্লাস নিয়ে তারপর পরীক্ষা হবে। কিন্তু এখন সরাসরি পরীক্ষায় বসলে আশানুরূপ ফল না আসার সম্ভাবনাই বেশি।

কিছু শিক্ষার্থী সামনে আগত দুর্গা পুজা জন্য পুজার পর থেকে পরীক্ষা নেওয়ার কথা বলছেন। তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান পালনে বাধা আসবে এমন কিছু বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ করবে না বলেই আশা করছেন তারা।

শিক্ষার্থীরা যেমন একদিকে আনন্দিত আবার অন্যদিকে কিছু চিন্তা তাদের ভাবিয়ে তুলেছে।