AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১২ দিনে দেশে রেমিট্যান্স এলো ৮৭ কোটি মার্কিন ডলার


Ekushey Sangbad
অর্থ-বাণিজ্য ডেস্ক
০৫:৪০ পিএম, ১৫ এপ্রিল, ২০২৪
১২ দিনে দেশে রেমিট্যান্স এলো ৮৭ কোটি মার্কিন ডলার

১২ দিনে দেশে রেমিট্যান্সে এলো ৮৭ কোটি ডলার। রেমিট্যান্স খাতে সুবাতাসের এ খবর সোমবার (১৫ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক জানায় তাদের হালনাগাদ তথ্যে।

বাংলাদেশ ব্যাংকের এ তথ্যে বলা হয়, এপ্রিল মাসের প্রথম ১২ দিনে দেশে এসেছে ৮৭ কোটি ৭১ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স। আর গত মার্চ ও ফেব্রুয়ারি মাসের প্রথম ১২ দিনে যথাক্রমে দেশে এসেছিল ৮১ কোটি ৪৮ লাখ ও ৮৬ কোটি ২৮ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স। সে হিসাবে চলতি মাসে বেড়েছে রেমিট্যান্স প্রবাহ।

এপ্রিলের প্রথম ১২ দিনে রাষ্ট্র মালিকানাধীন ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ৭ কোটি ২০ লাখ ৮০ হাজার ডলার। এ ছাড়া বিশেষায়িত ব্যাংকের মাধ্যমে ৪ কোটি ৮৪ লাখ ২০ হাজার ডলার, বেসরকারি ব্যাংকের মাধ্যমে ৭৫ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ডলার ও বিদেশি খাতের ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ২৬ লাখ ৭০ হাজার ডলার রেমিট্যান্স।

বাংলাদেশ ব্যাংক আরও জানায়, ৬ থেকে ১২ এপ্রিলের মধ্যে দেশে রেমিট্যান্স এসেছে ৪২ কোটি ১৬ লাখ ৮০ হাজার ডলার। আর ১ থেকে ৫ এপ্রিল দেশে এসেছে ৪৫ কোটি ৫৪ লাখ ২০ হাজার মার্কিন ডলার রেমিট্যান্স।

সংশ্লিষ্টরা বলছেন, ঈদকে কেন্দ্র করে বেড়েছে রেমিট্যান্স প্রবাহ। এ সুবাতাস কোরবানির ঈদ পর্যন্ত থাকতে পারে। বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেজবাউল হক বলেন,
রোজা-ঈদে প্রবাসীরা আত্মীয়-স্বজনদের জন্য বিপুল অঙ্কের অর্থ পাঠান প্রবাসীরা। তাই এ সময়ে স্বাভাবিকভাবেই বাড়ে দেশের রেমিট্যান্স প্রবাহ।
 

একুশে সংবাদ/স.টি/এসএডি
 

Link copied!