AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নারীর ভূমিকাকে সম্মান জানিয়ে ইউসিবির নারী দিবস পালন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৩৮ পিএম, ১০ মার্চ, ২০২৪
নারীর ভূমিকাকে সম্মান জানিয়ে ইউসিবির নারী দিবস পালন

নারীর সমঅধিকার সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ এই স্লোগানের ভিত্তিতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি)-র পক্ষ থেকে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে।

ব্যাংকের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানের নারীকর্মীদের উপস্থিতি ও পরিচালনায় এক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক (এসএমইএসপিডি) জনাব মোহাম্মদ আশিকুর রহমান, উইম্যান এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট ইউনিট (এসএমইএসপিডি) অতিরিক্ত পরিচালক জনাব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, উইম্যান এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট ইউনিট (এসএমইএসপিডি) যুগ্ম পরিচালক মিজ শাহানাজ পারভীন, খ্যাতিমান নারী উদ্যোক্তা লেকশোর বেকারির পরিচালক কাজি মাহজুজ মায়সুনসহ ইউসিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা। অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আরিফ কাদরী।

সভায় বক্তারা বলেন, প্রতিটি নারীই তার নিজ নিজ জায়গায় সফল। ডিজিটাল প্লাটফর্মে নারীরা অনেক ভালো করছে এবং মার্কেটিং, ফাইনান্স-সহ ব্যাংকিং বিভিন্নখাতে নারীদের কাজের পরিধি ও সুযোগ বেড়েছে। তাই কর্মক্ষেত্রে যে বাধা-বিপত্তি আসবে সেগুলো দূর করার ব্যাপারে সবাইকে সচেষ্ট হতে হবে। বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা আর্থিক অন্তর্ভুক্তিকরণ ও নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে ব্যাংকগুলোর ভূমিকার প্রশংসা করেন।

আলোচনা অনুষ্ঠান শেষে নারীদের জন্য ইউসিবি-আয়মা বিজনেস ডেবিট কার্ড ও ইউসিবি-আয়মা বিজনেস ক্রেডিট কার্ড আনুষ্ঠানিকভাবে চালু করা হয়।

এর আগে সকালে ব্যাংকের প্রত্যেক নারীকর্মীকে ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আরিফ কাদরীর বিশেষ শুভেচ্ছাকার্ড ও ফুল দিয়ে বরণ করা হয়। কেক কেটে, নারীকর্মীদের অবদানকে সম্মান জানিয়ে  প্রত্যেকে ফ্লোরে বিশেস অনুষ্ঠান করা হয়। 

একুশে সংবাদ/এস কে

Link copied!