AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কৃষি-অর্থায়ন ও কৃষি নারী উদ্যোক্তাদের সম্পৃক্ত করার জন্যে আই ফার্মার ও প্রাইম ব্যাংকের চুক্তি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:২৪ পিএম, ২৯ নভেম্বর, ২০২৩
কৃষি-অর্থায়ন ও কৃষি নারী উদ্যোক্তাদের সম্পৃক্ত করার জন্যে আই ফার্মার ও  প্রাইম ব্যাংকের চুক্তি

আই ফার্মার ও প্রাইম ব্যাংক বাংলাদেশের কৃষক ও কৃষি উদ্যোক্তাদের বিশেষ করে কৃষিকাজে সংযুক্ত নারীদের অর্থায়ন সহযোগিতায় যৌথ উদ্যোগে একটি চুক্তি স্বাক্ষর করেছে। এটি প্রাইম ব্যাংকের সাথে আইফার্মারের নতুন এক উদ্ভাবনমূলক অংশীদারিত্ব চিহ্নিত করে যা আই ফার্মারের কৃষকদের অর্থায়ন সুবিধাগুলো সহজ করে দিবে। বিশেষ করে আই ফার্মার সরাসরি আর্থিক প্রতিষ্ঠান থেকে কৃষকদের জন্য কৃষি ঋণ নিশ্চিত করবে।

আর্থিক সুবিধা প্রদানের পাশাপাশি সঠিক সময়ে সহজভাবে চাষাবাদ করার ক্ষেত্রে কৃষকদেরকে কৃষি পরামর্শ প্রদান, কৃষি উপকরণ ও কৃষি যন্ত্রপাতির নানান ধরনের সুবিধা দেয়া এবং তাদের উৎপাদিত কৃষি পণ্য ক্রয় করে থাকে আই ফার্মার। বর্তমানে আই ফার্মার বাংলাদেশের ২৬টি জেলায় ১ লক্ষেরও বেশি নিবন্ধিত কৃষক পরিবার নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আই ফার্মারের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব ফাহাদ ইফাজ এবং প্রাইম ব্যাংকের উপ - ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ নাজিম আনোয়ার চৌধুরী সম্প্রতি একটি চুক্তির নথি বিনিময়
করেছেন। এই অনুষ্ঠানে আই ফার্মারের পক্ষ থেকে জনাব ইরফান ইসলাম- ব্যাংকিং ও আর্থিক খাতের উপদেষ্টা, জনাব ফরহাদ জুলফিকার রাফেল- ফিল্ড অপারেশনের ভাইস প্রেসিডেন্ট এবং এত্তেসাম  বারি রিও- স্পেশালিস্ট - ফিন্যান্সিয়াল সার্ভিস অ্যান্ড মোবিলাইজেশন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে  আরও উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংকের এমএসএমই ব্যাংকিং বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইন-চার্জ - মোহাম্মদ ইবনুল আলম পলাশ, এমএসএমই ব্যাংকিং বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট - মোঃ ফজলে রাব্বি এবং এগ্রি সাপোর্ট বিভাগের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও প্রধান - আসাদ বিন রাশিদ।

 

একুশে সংবাদ/এস কে 

Link copied!