ঢাকা রবিবার, ০১ আগস্ট, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ফের স্বাভাবিক লেনদেন দেশের শেয়ারবাজারে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:২৯ পিএম, ১৪ জুলাই, ২০২১
ফের স্বাভাবিক লেনদেন দেশের শেয়ারবাজারে

ঈদকে সামনে রেখে ফের স্বভাবিক লেনদেনে ফিরেছে দেশের শেয়ারবাজার। ১৫ জুলাই (বৃহস্পতিবার) সকাল ১০টায় শুরু হওয়া এই লেনদেন চলবে বেলা আড়াইটা পর্যন্ত। তবে ঈদের পর আবারও লেনদেনে সীমিত পর্যায়ে ফিরে যাবে এই শেয়ারবাজার।

কোরবানির ঈদকে সামনে রেখে কঠোর বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারের দেয়া এ সিদ্ধান্তের ওপর ভিত্তি করে এবং ব্যাংকের লেনদেন সময়ের সঙ্গে সমন্বয় করে আজ বুধবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ সিদ্ধান্ত নিয়েছে। সরকারের বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্তের পরে গতকাল ব্যাংকের লেনদেন সময়েও পরিবর্তন আনে বাংলাদেশ ব্যাংক। 

গতকাল বাংলাদেশ ব্যাংকের এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, কাল থেকে ঈদের ছুটির আগপর্যন্ত স্বাভাবিক লেনদেন চলবে ব্যাংকে। 

অর্থাৎ ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আর ঈদের ছুটির পর ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত। এ সময়ে ব্যাংকগুলো চাহিদা অনুযায়ী তাদের শাখা এবং উপশাখাসমূহ খোলা রাখতে পারবে।

বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্তের সাথে সংহতি রেখে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ঈদের ছুটির পর শেয়ারবাজারের লেনদেনের সময়সীমা কমিয়ে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত করেছে।

একুশে সংবাদ/স/তাশা