AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আনসার আল ইসলামের ৩ সদস্য গ্রেফতার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:২১ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
আনসার আল ইসলামের ৩ সদস্য গ্রেফতার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আনসার আল ইসলাম” এর ৩ জন সক্রিয় সদস্যদের গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট।

এটিইউ জানায়, গত ৫ই ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ রাত সাড়ে দশটার দিকে। এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি অভিযানিক দল রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা (ডিজিএফআই) এর গোপন তথ্যের ভিত্তিতে ঢাকা রেলওয়ে থানাধীন কমলাপুর রেলওয়ে স্টেশনের ভিতরে ক্যাফেটরিয়ার দোকানের সামনে হইতে সিয়াম শোয়াইব জিম (১৯)‍‍`কে গ্রেফতার করে এন্টি টেররিজম ইউনিট। সিয়াম শোয়াইব জিমের বাবার নাম আব্দুস সালাম মৃধা, মাতা-জাহানারা পারভীন, গ্রাম-নিমঝিম ভিলা, আন্তিক পাড়া, পোঃ-রাজাপুরহাট, থানা- বড়াইগ্রাম, জেলা- নাটোর। পরবর্তিতে গ্রেফতারকৃত সিয়াম শোয়াইব জিমের দেয়া তথ্যমতে এটিইউ উপরিউক্ত আভিযানিক দলটি গত ৬ ফেব্রুয়ারি,২০২৪ ইং তারিখ  সন্ধ্যা ৬ ঘটিকার সময় ৩৩ নং ফিরিঙ্গি বাজার ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়, ৬৯ ফিরিঙ্গি বাজার রোড, শিবাবাড়ী লেইন, থানা কোতয়ালী, জেলা-চট্টগ্রাম এলাকা হইতে মোঃ শহীদুল ইসলাম (১৮)‍‍`কে গ্রেফতার করা হয়। শহীদুল ইসলামের পিতার নাম মোঃ সুলতান হাওলাদার, মাতা-হাসিনা বেগম, গ্রাম-বিহারীপুর (রফিক মাস্টারের বাড়ী), পোঃ-কাফিলা, থানা- বাকেরগঞ্জ, জেলা- বরিশাল, এ/পি-৬৯ ফিরিঙ্গী বাজার, থানা- কোতোয়ালী, সিএমপি, চট্টগ্রাম।

তাদের দেওয়া তথ্যমতে একই দিনে রাত ৮.২৫ ঘটিকার সময় ৬ নং এয়াকুব নগর, ফিরিঙ্গি বাজার, থানা-কোতোয়ালী, সিএমপি, চট্টগ্রাম এলাকা হইতে ৩য় সদস্য মুনতাসিন আহম্মেদ তৌসিব (১৮)‍‍`কে গ্রেফতার করেন এটিইউ এর সদস্যরা। মুনতাসিনের পিতার নাম মোজাফ্ফর আহম্মেদ, মাতা- নিগার সুলতানা বেবি, গ্রাম- ছোট ঢেমশা (রইজ্যার বাড়ী), পোঃ করিয়ান নগর, থানা- সাতকানিয়া, জেলা- চট্টগ্রাম, এ/পি- জসিম মেনশন, ৪র্থ তলা, সুরভী আবাসিক এলাকা, বাকলিয়া, সিএমপি, চট্টগ্রাম।
 

 এদিকে গ্রেফতারকৃদের নিকট হইতে তিনটি এন্ড্রয়েড মোবাইল ফোন, তিনটি বাটন মোবাইল ফোন এবং ১৬ টি বিভিন্ন উগ্রবাদী বই জব্দ করা হয়। গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন “আনসার আল ইসলাম” এর সক্রিয় সদস্য ও সমর্থক। তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠন “আনসার আল ইসলাম” পক্ষে বিভিন্ন অপরাধমূলক কাজে একে অপরকে সাহায্য সহায়তা করে আসছিলো এবং নিষিদ্ধ ঘোষিত সংগঠনের পক্ষে প্রচার-প্ররোচনা চালিয়ে আসছিলো।

 উল্লেখ্য গ্রেফতারকৃতরা কারাবন্দী শীর্ষ জঙ্গিদের সাথে বাইরে মুক্ত জঙ্গিদের যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করত।

একইসাথে নিয়মিতভাবে কারাবন্দী জঙ্গিদের লজিস্টিকস্ সহায়তা প্রদান করত। গ্রেফতারকৃতরা বাংলাদেশের জনমনে ত্রাস ও ভীতি সৃষ্টি এবং জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে নিষিদ্ধ ঘোষিত সংগঠন “আনসার আল ইসলাম” এর কার্যক্রম পরিচালনার জন্য এবং খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে প্রচার-প্ররোচনা ও প্রস্তুতি গ্রহন করছিলো বলে জানায়। 
 

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ঢাকা রেলওয়ে থানার মামলা নং-৩, তারিখ-০৬/০২/২০২৪ খ্রি., ধারা- সন্ত্রাস বিরোধী আইন, ২০০৯ (সংশোধনী/২০১৩) এর ৮/৯(৩)/১২/১৩ দায়ের করা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!