ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রাজধানীতে অস্ত্র ও মাদকসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৪৬ পিএম, ৪ আগস্ট, ২০২১
রাজধানীতে অস্ত্র ও মাদকসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব

র‌্যাবের অভিযানে রাজধানীর বসুন্ধরা এলাকা হতে অস্ত্র ও মাদকসহ শরফুল হাসান ওরফে মিশু হাসান (৩১) ও তার এক সহযোগী গ্রেফতার।  সাম্প্রতিক সময়ে রাজধানী ঢাকার গুলশান, বারিধারা, বনানীসহ বিভিন্ন অঞ্চলে পার্টির নামে মাদক সেবনসহ নানাবিধ অনৈতিক ‘কর্মকান্ড সম্পর্কে জানা যায়। র‌্যাব বর্ণিত বিষয়ে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। 

এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এর অভিযানে গত কাল রাতে রাজধানীর বসুন্ধরা এলাকায় অভিযান পরিচালনা করে শরফুল হাসান ওরফে মিশু হাসান (৩১), পিতাঃ নেয়ামত উল্যা, মাইজদী, নোয়াখালী এবং তার সহযোগী মোঃ মাসুদুল ইসলাম ওরফে জিসান (৩৯), পিতাঃ মোঃ রফিকুল ইসলাম, শালগাড়িয়া, পাবনা’কে গ্রেফতার করা হয়। সেসময় গ্রেফতারকৃতদের নিকট হতে ১টি অস্ত্র, ৬ রাউন্ড গোলাবারুদ, ইয়াবা ১৩,৩০০ পিছ, ১টি ফেরারী গাড়ি, শিশার সরঞ্জামাদি, ২টি ল্যাপটপ, মোবাইল ফোন, বিভিন্ন ব্যাংকের চেকবই ও এটিএম কার্ড, পাসপোর্ট এবং ভারতীয় জালমুদ্রা (৪৯,৫০০ রুপি) জব্দ করা হয়। 

র‌্যাব জানায় গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। এই চক্রের সদস্য প্রায় ১০/১২ জন। তারা রাজধানীর বিভিন্ন আভিজাত এলাকা বিশেষ করে গুলশান, বারিধারা, বনানীসহ বিভিন্ন এলাকায় পার্টি বা ডিজে পার্টির নামে মাদক সেবনসহ নানাবিধ অনৈতিক কর্মকান্ডের ব্যবস্থা করে থাকে। উক্ত পার্টিতে তারা অংশগ্রহণকারীদের নিকট হতে বিপুল পরিমান অর্থ পেয়ে থাকে। অংশগ্রহণকারীরা সাধারণত উচ্চবিত্ত পরিবারের সদস্য। প্রতিটি পার্টিতে ১৫-২০ জন অংশগ্রহণ করত। 

এছাড়া বিদেশেও প্লেজার ট্রিপের আয়োজন করত। একইভাবে উচ্চবিত্তের প্রবাসীদের জন্যেও দুবাই, ইউরোপ ও আমেরিকায় এ ধরণের পার্টি আয়োজন করত। তারা ক্লাইন্টদের গোপন ছবি ধারণ করে অপব্যবহার করত বলে জিজ্ঞাসাবাদে জানায়। পার্টি আয়োজনের ক্ষেত্রে ক্লাইন্টের চাহিদা/পছন্দের গুরুত্ব দিয়ে পার্টি সমূহ আয়োজন করত। 

গ্রেফতারকৃতরা তাদের এই অবৈধ আয় হতে অর্থ নামে বেনামে বিভিন্ন ব্যবসায় (গাড়ীর ব্যবসা, আমদানি ও গরুর ফার্ম ইত্যাদি) বিনিয়োগ করেছে। এই ব্যবসায় তাদের গ্রæপের সদস্যদের অবৈধ আয়েরও বিনিয়োগ রয়েছে। বর্ণিত ব্যবসায় অবৈধ অর্থের যোগানদাতাদের সম্পর্কে তথ্য প্রদান করেছে। গ্রেফতারকৃতদের ব্যবসায়িক কাঠামোতে অস্বচ্ছতা রয়েছে। 

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতের বিরুদ্ধে অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে ব্যবস্থা নেয়া প্রক্রিয়াধীন রয়েছে।


একুশে সংবাদ/বেলাল/প