ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গাকে পিটিয়ে হত্যা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:১৪ পিএম, ১৪ জুলাই, ২০২১
টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গাকে পিটিয়ে হত্যা

কক্সবাজারের টেকনাফে নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে মো.শাকের (৪৫) নামের এক রোহিঙ্গা মৌলভীকে টর্চ দিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ১০ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। 

নিহত মৌলভী মো.শাকের (৪৫) নয়াপাড়া  ক্যাম্পের সি-ব্লকের মৃত আবু তালেবের ছেলে।

বুধবার (১৪ জুলাই) গভীর রাতে ক্যাম্প  এলাকায় থেকে তাকে সন্ত্রাসীরা ধরে নিয়ে গিয়ে পিটিয়ে হত্যা করে। 

এপিবিএন সুত্রে জানা গেছে, মৌলভী শাকেরের সাথে বিভিন্ন কারণে ক্যাম্পের অন্যতম সন্ত্রাসী দলের প্রধান জকির ডাকাতের মধ্যে সম্পর্ক খারাপ ছিল। জকির ডাকাতের মৃত্যুর আগ পর্যন্ত তিনি বছর দেড়েক ক্যাম্পের বাইরে অবস্থান করেছিল। বেশ কয়েক মাস আগে জকির ডাকাত আইন শৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়। এরপর মৌলভী শাকের আবার ক্যাম্পে ফিরেন। সেই সাথে ক্যাম্পে মেকানিক হিসেবে একটি দোকান করে আসছে। 

অপর একটি সুত্র বলছে, মৌলভী শাকের ক্যাম্পের আইন-শৃঙ্খলা বাহিনীর সোর্স হিসেবেও বেশ পরিচিত। হয়তো সেই কারণে মৃত জাফর আলমের ছেলে এনামত  প্রকাশ এনাম ও তার সহযোগীরা তাকে হত্যা করেছে। এ ঘটনা ক্যাম্পের হাল সময়ের আলোচিত সন্ত্রাসী বাহিনী শালমান শাহ গ্রুপের কাজ বলেও ধারণা সাধারণ রোহিঙ্গাদের। 

এবিষয়ে ১৬ এপিবিএন অধিনায়ক তারিকুল ইসলাম তারিক (এসপি) বলেন, পূর্ব শত্রুতার জের ধরে টর্চ লাইটের আঘাতে ওই রোহিঙ্গাকে খুন করা হয়। খবর পেয়ে তার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় টেকনাফ মডেল থানার পুলিশসহ অভিযান পরিচালনা করে ১০ জনকে আটক করা হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, নিহত রোহিঙ্গার মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সেই সাথে আটক ১০ জন রোহিঙ্গাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর হয়েছে। পাশাপাশি ওই ক্যাম্পে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

 

একুশে সংবাদ/শাহাদত/ব