AB Bank
ঢাকা শনিবার, ১৫ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

প্রস্তুত ৪ ফেরি ঘাট, চলবে ১৮ ফেরি ২০ লাঞ্চ, অনিয়ম পেলে ব্যবস্থা


প্রস্তুত ৪ ফেরি ঘাট, চলবে ১৮ ফেরি ২০ লাঞ্চ, অনিয়ম পেলে ব্যবস্থা

আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা ২০২৪ উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি সার্ভিস, নৌপথে লঞ্চসহ অন্যান্য জলযান সমূহের সুষ্ঠুভাবে চলাচল নিশ্চিতকল্পে ঘাটের সুষ্ঠু ব্যবস্থাপনা ও যাত্রী সাধারণের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। 

সভায় জানানো হয়, আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চের সংখ্যা বাড়ানোসহ ঘাট প্রস্তুত রাখা, যাত্রীদের সুবিধার্থে সড়ক ও ঘাট এলাকায় পর্যাপ্ত লাইটিং এর ব্যবস্থা, লুজ কালেকশন ও পরিবহন কাউন্টার সংশ্লিষ্টদের নির্ধারিত পোশাক পরিধান করা, আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানো, ঈদকে সামনে রেখে যাতে অপরাধীদের অপতৎপরতা বেড়ে না যায় সেদিকে নজরদারি বাড়ানো, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচলরত ফেরিতে ঈদ‍‍`কে সামনে রেখে যাতে ছিনতাইকারীরা সক্রিয় হয়ে উঠতে না পারে সেদিকে নৌ-পুলিশ সদস্যদের এ ব্যাপারে আরো বেশি তৎপর হওয়ার অনুরোধ জানানো হয়।

সভায় আরো জানানো হয়, ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় মিলিয়ে ১৮টি ফেরি যাত্রী ও যানবাহন পারাপার করবে। ঘাট প্রস্তুত রয়েছে ৪টি। প্রস্তুতকৃত ঘাট গুলো ৩,৪,৬, ও ৭ নম্বর। 

এছাড়াও যাত্রী পারাপারের জন্য ফেরির পাশাপাশি ২০টি লঞ্চ চলাচল করবে এই নৌরুটে। সভায় ঈদের আগে ও পরে ১৩-২৩ তারিখ পর্যন্ত ১৩দিন নদীতে বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে এবং পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েনসহ বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মঙ্গলবার (১১ জুন) বিকেল সাড়ে তিন টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র‍‍`র সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। 

সমন্বয় সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শফিকুল ইসলাম, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (তদন্ত) উত্তম কুমার ঘোষ, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মো. রাশেদুজ্জামান, বিআইডব্লিউটিসি‍‍`র দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক সালাউদ্দিন আহমেদ, দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ এস. আই মো. ফরিদউজ্জামান, বিআইডব্লিউটিএ‍‍`র ট্রাফিক সুপারভাইজার মো. শিমুল ইসলাম, রাজবাড়ী ও ফরিদপুর জেলা বাস মালিক সমিতি‍‍`র প্রতিনিধি সহ ঘাট সংশ্লিষ্ট বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তবো রাখেন। 

এ-সময় উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ঘাট দিয়ে ঘরমুখো মানুষ যেন কোন রকম ভোগান্তি ছাড়াই বাড়ী পৌছাতে পারে তার সু-ব্যবস্থা করা হবে। কোন ধরনের বিশৃঙ্খলা যেন না হয় সে সকল বিষয়ে সকল প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, দৌলতদিয়া ঘাটে যাত্রী হয়রানী ও ভাড়া মনিটরিংয়ের জন্য মোবাইল কোর্ট পরিচালিত করবে উপজেলা প্রশাসন। এমনকি যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে ঘাট এলাকাসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (তদন্ত) উত্তম কুমার ঘোষ বলেন, যাত্রী নিরাপত্তা এবং নির্বিঘ্নে পারাপারের জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর থাকবে। কিছু অসাধু ব্যক্তি শ্রমিক সংগঠনের নামে পরিবহনে তুলে দেয়ার কথা বলে যাত্রীদের থেকে বাড়তি ভাড়া হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। এমন প্রমাণ পাওয়া মাত্র তাদের আইনের আওতায় আনা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!