AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খালি পায়ে ৩৩ বছর সাধনা, উপজেলা নির্বাচনে প্রার্থী!


Ekushey Sangbad
নজরুল ইসলাম, টাঙ্গাইল
১০:৫৪ এএম, ২৯ মে, ২০২৪
খালি পায়ে ৩৩ বছর সাধনা, উপজেলা নির্বাচনে প্রার্থী!

টাঙ্গাইলের সখীপুরে ৩৩ বছর ধরে খালি পায়ে হাঁটা জয়নাল আবেদীন (জয়নাল মেম্বার) নামের ব্যক্তিটি-ই এবার উপজেলা পরিষদ নির্বাচনে শক্ত ও প্রতিদ্বন্দ্বী প্রার্থী। নিজ এলাকাসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইলেকট্রনিক মিডিয়াগুলোতে যিনি জুতা ছাড়া মেম্বার হিসেবেই ইতোঃমধ্যে ভাইরাল হয়েছেন।

টাঙ্গাইলের সখীপুর উপজেলার মহানন্দপুর গ্রামের মৃত আঃ গফুর মিয়ার ছেলে জয়নাল আবেদীন (৬২) মনে- প্রাণে একজন আধ্যাত্ত্ববাদী (ফকিরি ঘরানা)-র মানুষ হয়ে সখীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় তাকে ঘিরে ভোটারসহ অন্যান্যদের মাঝে বিরাজ করছে ব্যাপক কৌতূহল।

সরেজমিনে গিয়ে জানা যায়, প্রায় ৪০ বছর আগে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নাগবাড়ী এলাকায় পীর আজাহারুল ইসলামের কাছে মুরিদ হন জয়নাল আবেদীন।  ৭ বছর অতিবাহিত হওয়ার পর তাকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত খালি পায়ে হাটা-চলার নির্দেশ দেন পীর সাহেব। আজ ৩৩ বছর অতিবাহিত হলেও পীরের আদেশ মাথায় রেখে দিব্যি জুতা ছাড়া খালি পায়ে হেঁটে সকল কাজকর্ম-ই করে যাচ্ছেন তিনি। সংসারে স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলে থাকলেও ফকিরি বা আধ্যাত্ত্বিক আলোচনা ও গানে যাতায়াত তার নিত্য দিনের অভ্যাস।

জয়নাল আবেদীন তার নির্বাচন নিয়ে বলেন,  "একজন সাদা মনের মানুষ হিসেবে এর আগে ১৯৯৭ ও ২০১৬ সালে উপজেলার ১ নং কাকড়াজান ইউনিয়ন পরিষদে ইউপি সদস্য হিসেবে মানুষ আমায় নির্বাচিত করেছিলো। আমি প্যানেল চেয়ারম্যান ও থানা ইউপি সদস্যদের সভাপতি ছিলাম। বর্তমানে কাকড়াজান আহলে বাঈয়াত সংগঠনের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছি । এবার উপজেলায় নির্বাচিত হয়ে মানুষের সেবা করতে চাই"।

১ নং কাকড়াজান ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান দুলাল হোসেন এ বিষয়ে বলেন, "আমি নিজেও জয়নাল ভাই‍‍`র সাথে থেকে নির্বাচনী প্রচারণা, সভা ও সমাবেশে ভোট চাচ্ছি তার জন্য। প্রকৃতপক্ষে ঊনি একজন আধ্যাত্ত্ববাদী সাদা মনের মানুষ"। 

তিনি আরও বলেন, "আমরা বারবার অন্যান্য ইউনিয়ন থেকে উপজেলায় প্রতিনিধি বানিয়েছি এবার আমরা উপজেলার সকল ইউনিয়নবাসীর কাছে কাকড়াজানের সন্তানের জন্য ভোট ও দোয়া চাই"।

উল্লেখ্য, এ উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৫ জুন। উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ৭৬ হাজার ২৭৫ জন যেখানে পুরুষ ও নারী ভোটার যথাক্রমে ৮০ হাজার ৩২১ ও ৯৫ হাজার ৯৫৪ জন।

একুশে সংবাদ/এস কে

Link copied!