AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রুটি-রুজি নিরাপদ করতে সরকারের গনবিরোধী নীতি রুখেতে হবে -অ্যাড. আবু সায়েম


Ekushey Sangbad
লাতিফুর রহমান, ঠাকুরগাঁও
০৮:২২ পিএম, ১১ মে, ২০২৪
রুটি-রুজি নিরাপদ করতে সরকারের গনবিরোধী নীতি রুখেতে হবে -অ্যাড. আবু সায়েম

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি(সিপিবি)‍‍`র ঠাকুরগাঁও জেলা সাধারণ সম্পাদক  কমরেড আবু সায়েম বলেছেন, সরকার দেশের মানুষের কর্মসংস্থান করতে ব্যার্থ হয়েছে। তাই দেশের সাধারণ মানুষ নিজের পুজি বিনিয়োগ করে ব্যাটারিচালিত যানবাহন কিনে নিজের কর্মসংস্থান নিজে করছে। লুটেরাদের স্বার্থে এখন ব্যাটারিচালিত যানবাহন বন্ধ করে জীবিকা কেড়ে নিতে চাচ্ছে সরকার। আইএমএফের প্রেসক্রিপশনে কৃষিসহ সকল খাতের ভর্তুকি তুলে নিয়ে জনগনের কাধে খরচের বোঝা চাপিয়ে দেশের কৃষিসহ সকল দেশিয় উৎপাদন খাত ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে সরকার। সরকারের এই গণবিরোধী নীতি‍‍`র জন্য কোন জবাবদিহি সরকার করছে না, কারণ দেশে গণতন্ত্র ও ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে। আমাদের রুটি-রুজি নিরাপদ করতে সরকারের গনবিরোধী নীতি রুখেতে হবে। তাই গ্রাম-শহরের শ্রমিক ঐক্যবদ্ধ হয়ে জীবিকা সুরক্ষায় গণতন্ত্র ও ভোটাধিকারের লড়াইকে জোরদার করতে হবে।


শনিবার দুপুর ১২ টায় পীরগঞ্জ উপজেলা নেতার মোড়ে জেলার পীরগঞ্জ উপজেলা রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।


অটো শ্রমিক নেতা আইযুব আলি‍‍`র সভাপতিত্বে ও আবু সালেহ মো. সিহাবের সঞ্চালনায় রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের প্রতিনিধি সভায় আরো বক্তব্য রাখেন, রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম নাদিম, পীরগঞ্জ উপজেলা সিপিবি‍‍`র সাবেক সভাপতি এনামুল হক দুলাল, পীরগঞ্জ উপজেলা ক্ষেতমজুর সমিতির সাধারণ সম্পাদক মেহেদি হাসান লেলিন, পীরগঞ্জ উপজেলা যুব ইউনিয়নের সভাপতি কাজল ইসলাম প্রমুখ।


সভায় বক্তারা বিআরটিএ কর্তৃক ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স প্রদান, শ্রমিকের জন্য রেশনসহ রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের ১০ দফা অবিলম্বে বাস্তবায়নের দাবি জানান।


পরে নুর ইসলামকে সভাপতি, এনতাজুল ইসলামকে সাধারণ সম্পাদক, আবু সালেহ মো. সিহাবকে যুগ্ম-সাধারণ সম্পাদক ও কোরবান আলীকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট পীরগঞ্জ উপজেলা রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের কমিটি গঠন করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!