AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভূরুঙ্গামারীতে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত


ভূরুঙ্গামারীতে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত হয়েছে। 

সোমবার (১লা মে) সকালে শ্রমিক সংগঠন গুলোর নিজ নিজ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।  দিবসটি উপলক্ষ্যে বর্ণ্যাঢ্য র‌্যালি, শোভাযাত্রা, শ্রমিক সমাবেশ ও আলোচনা সভার আয়োজন করে বিভিন্ন শ্রমিক সংগঠন।

আলোচনা সভায় বক্তারা অবিলম্বে শ্রমিকদের জন্য মাসিক সম্মানী, বিনা মুল্যে চিকিৎসা, ন্যায্য মুল্যে রেশনিং প্রদান, বাসস্থানের ব্যবস্থাসহ সম্মানজনক মজুরী নির্ধারন বয়স্ক শ্রমিকদের ভাতা প্রদানের দাবী জানান। 

এসময় বক্তারা বলেন, দেশের উন্নয়নে শ্রমিকদের ভুমিকা গুরুত্বপুর্ন হলেও শ্রমিকদের জীবন মান উন্নয়নে সরকারী সুবিধা থেকে তারা বঞ্চিত। অবিলম্বে শ্রমিকদের ন্যায্য দাবী বাস্তবায়নে সরকারকে জরুরী পদক্ষেপ গ্রহনের দাবী জানান।

জাতীয় শ্রমিক লীগ ভূরুঙ্গামারী উপজেলা শাখা, বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন, উত্তর ধরলা মোটর শ্রমিক ইউনিয়ন, ট্রাক, ট‍্যাংক-লরি, কাভার্ট ভ‍্যান শ্রমিক ইউনিয়ন, অটোবাইক শ্রমিক কল‍্যান সোসাইটি, লোড-আনলোড শ্রমিক ইউনিয়ন, হোটেল-রেস্তোরা শ্রমিক ইউনিয়ন, নির্মাণ শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠন দিবসটি উপলক্ষ্যে দিন ব‍্যাপী বিভিন্ন কর্মসুচি গ্রহন করে।

পৃথক আলোচনা সভায়  উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী খোকন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ শাহজাহান সিরাজ, কুড়িগ্রাম জেলা পরিষদ সদস‍্য জহির উদ্দিন রাজনৈতিক দলের নেতা ও শ্রমিক নেত্ববৃন্দ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!