AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লৌহজংয়ে  ৪ জনের প্রার্থীতা যাচাই-বাছাইয়ে বাতিল


Ekushey Sangbad
আবু নাসের লিমন, মুন্সিগঞ্জ
০৮:২৫ পিএম, ২৩ এপ্রিল, ২০২৪
লৌহজংয়ে  ৪ জনের প্রার্থীতা যাচাই-বাছাইয়ে বাতিল

উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি সারা দেশের প্রত্যেক উপজেলায় শুরু হয়েছে। 

সেই ধারাবাহিকতায় মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা পরিষদ নির্বাচন ২য় ধাপে ২১ মে ২০২৪ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীদের মনোনয়নপত্র মঙ্গলবার (২৩ এপ্রিল) যাচাই-বাছাই করা হয়েছে। যাচাই-বাছাই শেষে লৌহজং উপজেলায় ৪ জনের প্রার্থিতা বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। এসকল প্রার্থীর বিরুদ্ধে ঋণখেলাপি, মামলার বিষয় উল্লেখ না করে মনোনয়ন জমা ও মনোনয়ন পত্রে নানা রকম অসঙ্গতির অভিযোগ আনা হয়েছে।

জেলা রিটার্নিং কার্যালয় সুত্রে এ তথ্য যানা গেছে। তবে বাতিল হওয়া প্রার্থীরা আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন বলে জানিয়েছেন। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত। আপিল নিষ্পত্তি হবে ২৭ এপ্রিল থেকে ২৯ এপ্রিলের মধ্যে। তফশিল অনুযায়ী আগামী ৩০ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহার ও ২ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। 

যাচাই-বাছাইয়ে স্থগিত হওয়া চেয়ারম্যান প্রার্থী হলেন- লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ শিকদার তার হলফ নামায় মামলা থাকার বিষয় উল্লেখ না থাকায় প্রার্থিতা বাতিল হয়েছে। 

স্থগিত হওয়া ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান লৌহজং  উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তোফাজ্জল হোসেন তপন। তিনি গোপন ঠিকাদারি কাজে অংশ নেয়া ও মামলা থাকার কথা উল্লেখ না করায় এবং উপজেলা যুবলীগের কার্যকরী সদস্য মো. জামাল হোসেন তার মামলা থাকায় প্রার্থিতা বাতিল৷ এছাড়া স্থগিত হওয়া মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন- উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক শামীমা খানম তার স্বামীর ঋণখেলাপি তিনি জামিনদার থাকায় প্রার্থিতা বাতিল৷

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!