AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
রূপগঞ্জ উপজেলা নির্বাচন

ক্যাসিনো–কাণ্ডে জড়িত সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৪৬ পিএম, ২৩ এপ্রিল, ২০২৪
ক্যাসিনো–কাণ্ডে জড়িত সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল

সারা দেশে উপজেলা নির্বাচনের কার্যক্রম চলছে। নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ক্যাসিনো-কাণ্ডে আলোচিত সেই সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল হয়েছে। মঙ্গলবার ২৩ এপ্রিল দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে মনোনয়নপত্র যাছাই–বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ।

মানি লন্ডারিং ও দুদকের মামলায় সাজা হওয়ার কারণে বাছাইয়ে সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। চেয়ারম্যান পদে চার প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে চার প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে বলেন রিটার্নিং কর্মকর্তা।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র বৈধ হওয়া চার প্রার্থী হলেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য বীরপ্রতীক গোলাম দস্তগীর গাজীর ছেলে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম মর্তুজা, উপজেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তাবিবুল কাদের তমাল ও আওয়ামী লীগ সমর্থক আবু হোসেন ভূঁইয়া (রানু)।

ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাইল্যান্ডগামী বিমান থেকে নামিয়ে এনে সেলিম প্রধানকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর তাঁর বাসা ও অফিসে অভিযান চালিয়ে দেশি–বিদেশি মুদ্রা ও বিপুল পরিমাণ বিদেশি মদ জব্দ করা হয়। তখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলেছিল, সেলিম প্রধান বাংলাদেশে অনলাইন ক্যাসিনো বা অনলাইন জুয়ার মূল হোতা। তিনি প্রচুর টাকা বিদেশে পাচার করেছেন।

আগামী ২১ মে রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

একুশে সংবাদ/প্র. আ./এসএডি

 

 

Link copied!